বিটিআরসির ১৩ কোটি ৭০ লাখ টাকা পরিশোধ করল বিটিসিএল

আন্তর্জাতিক কল আদান-প্রদানে ইন্টারন্যাশনাল গেটওয়ের (আইজিডব্লউ) রাজস্ব ভাগাভাগি বাবদ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির পাওনা ১৩ কোটি ৭০ লাখ ৪৮ হাজার টাকা পরিশোধ করেছে রাষ্ট্রায়ত্ত টেলিযোগাযোগ সংস্থা বিটিসিএল।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Sept 2021, 02:07 PM
Updated : 12 Sept 2021, 02:07 PM

রোববার বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের অফিস কক্ষে দুই সংস্থার ঊধ্বর্তন কর্মকর্তাদের উপস্থিতিতে সমপরিমাণ অর্থের চেক হস্তান্তর করা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, সরকারের অডিট অধিদপ্তর বিটিআরসির ২০১৬-১৭ থেকে ২০১৯-২০ অর্থবছর পর্যন্ত সময়ের রাজস্ব আদায়ের ইস্যুভিত্তিক নিরীক্ষার সুপারিশ মোতাবেক বিটিসিএলের কাছে থেকে ২০২০ সালের জুন পর্যন্ত সময়ের আইজিডব্লিউ অপারেটর হিসেবে রেভিনিউ শেয়ারিং বাবদ অনাদায়ী ৫২৯ কোটি ৪০ লাখ কোটি টাকা বকেয়া রয়েছে আপত্তি জানায়।

এই আপত্তির প্রেক্ষিতে আইজিডব্লিউ রাজস্ব ভাগাভাগি বাবদ বকেয়া আদায়ের অংশ হিসেবে এ অর্থ পরিশোধ করা হয়েছে। এছাড়া বিটিসিএলের আবেদনের প্রেক্ষিতে বিটিআরসি ও বিটিসিএলের সংশ্লিষ্ট ঊধ্বর্তন কর্মকর্তারা ওই অডিট আপত্তির দাবিনামার চূড়ান্ত বকেয়া নির্ধারণ করবে বলে জানায় বিটিআরসি।

চেক হস্তান্তর অনুষ্ঠানে বিটিআরসি ভাইস-চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র, বিটিসিএল এর ব্যবস্থাপনা পরিচালক ড. রফিকুল মতিন, বিটিআরসি অর্থ, হিসাব ও রাজস্ব বিভাগের মহাপরিচালক মেসবাহুজ্জামান উপস্থিত ছিলেন।