জীবন বীমার প্রিমিয়াম দেওয়া যাবে ‘নগদ’-এ

জীবন বীমা করপোরেশনের গ্রাহকরা ডাক বিভাগের মোবাইল আর্থিক সেবা ‘নগদ’ এর মাধ্যমে তাদের প্রিমিয়াম জমা করতে পারবেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 July 2021, 11:20 AM
Updated : 29 July 2021, 11:20 AM

এ বিষয়ে দুই কোম্পানির মধ্যে একটি চুক্তি স্বাক্ষর হয়েছে বলে নগদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

জীবন বীমা করপোরেশনের প্রধান কার্যালয়ে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে করপোরেশনের চেয়ারম্যান মো. মাকসুদুল হাসান খান এবং ব্যবস্থাপনা পরিচালক মো. জহুরুল হক উপস্থিত ছিলেন।

নগদ-এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রাহেল আহমেদ এবং জীবন বীমা করপোরেশনের মহাব্যবস্থাপক (অর্থ ও হিসাব) শেখ কামাল হোসেন নিজ নিজ কোম্পানির পক্ষে চুক্তিতে সই করেন।

নগদের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ চুক্তির ফলে এখন থেকে নগদ গ্রাহকরা দেশের যে কোনো জায়গায় বসে, যে কোনো সময় জীবন বীমা করপোরেশনের প্রিমিয়াম জমা দিতে পারবেন।

রাহেল আহমেদ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বলেন, “দুই বছর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের বিপ্লব হিসেবে যাত্রা শুরু করে নগদ। নেতৃস্থানীয় একটি বীমা কোম্পানির সঙ্গে থাকতে পেরে আমরা অত্যন্ত আনন্দ বোধ করছি। এখন থেকে আমাদের গ্রাহকেরা যে কোনো সময় কোনো ধরনের ঝামেলা ছাড়াই তাদের প্রিমিয়াম জমা দিতে পারবেন।”

তিনি বলেন, “যদিও দেশের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস এক দশক আগে শুরু হয়েছে, কিন্তু বিভিন্ন উদ্ভাবনী সমাধানের মাধ্যমে অত্যন্ত স্বল্প সময়ের মধ্যে দৈনিক ৭০০ কোটি টাকা লেনদেনের সঙ্গে পাঁচ কোটি গ্রাহক অর্জন করতে সক্ষম হয়েছে নগদ।”

জীবন বীমা করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. জহুরুল হক বলেন, “আমরা আশা করি আমাদের ৭০০ কোটি টাকা প্রিমিয়ামের বেশিরভাগই আসবে নগদ-এর মাধ্যমে। যেহেতু আমরা উভয়ই রাষ্ট্রীয় প্রতিষ্ঠান, এর মাধ্যমে দিন শেষে সরকার ও দেশের জনগণ উপকৃত হবে।”

নগদের মতো আরও ডিজিটাল উদ্ভাবন আনার ওপর জোর দিয়ে জীবন বীমা করপোরেশনের চেয়ারম্যান মো. মাকসুদুল হাসান খান বলেন, “এমন উদ্ভাবন এটাই প্রমাণ করে যে সরকারের ভিশন ডিজিটাল বাংলাদেশের যুগ আমরা পেরিয়ে এসেছি। এখন আরও উদ্ভাবন আসা উচিত এবং এমন ধরনের চুক্তি আরও বেশি প্রচার পাওয়া উচিত।”

নগদের প্রধান বিপণন কর্মকর্তা (সিএমও) শেখ আমিনুর রহমান, প্রধান বিক্রয় কর্মকর্তা (সিএসও) মো. শিহাব উদ্দিন চৌধুরী, জীবন বীমা করপোরেশনের মহাব্যবস্থাপক (উন্নয়ন ও তথ্যপ্রযুক্তি) অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এর আগে নগদ ও মেটলাইফ ইনস্যুরেন্সের মধ্যেও এ ধরনের চুক্তি হয়। এর ফলে মেটলাইফসহ অন্তত ২৭টি বীমা কোম্পানির প্রিমিয়াম এখন নগদের মাধ্যমে দেওয় যাচ্ছে।