ফাইন্যান্স এশিয়ার বিচারে আবারও ‘সেরা’ সিটি ব্যাংক

সিটি ব্যাংককে আবারও ‘বাংলাদেশের সেরা ব্যাংক' হিসেবে ২০২১ সালের পুরস্কারটি দিয়েছে এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের অর্থনীতি বিষয়ক সাময়িকী ফাইন্যান্স এশিয়া।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 June 2021, 04:09 PM
Updated : 6 June 2021, 04:09 PM
সিটি ব্যাংকর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বাংলাদেশের বেসরকারি ব্যাংকটি এর আগে আরও ছয়বার ২০১২, ২০১৪, ২০১৫, ২০১৬, ২০১৭ ও ২০১৮ সালে ফাইন্যান্স এশিয়ার এই সম্মাননা পেয়েছিল।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০ সালে করোনা মহামারীর ঝুঁকি সত্ত্বেও সিটি ব্যাংকের সক্ষমতায় ধারাবাহিকতা দেখিয়েছে এবং আর্থিক অন্তর্ভুক্তির সফলতা দেখিয়েছে। এছাড়া দেশজুড়ে এজেন্ট ব্যাংকিং সম্প্রসারণ এবং বিকাশের সঙ্গে অংশীদারিত্বে মোবাইল ব্যাংকিংয়ে ডিজিটাল ন্যানো ঋণ দেওয়ার উদ্যোগের ক্ষেত্রে সিটি ব্যাংক যথেষ্ট দূরদর্শিতার পরিচয় দিয়েছে।

“উদ্ভাবনে ধারাবাহিকতা এবং দ্রুত সম্প্রসারণশীল বাংলাদেশের বাজারে গ্রাহক ও বিনিয়োগকারীদের চাহিদা পূরণে সিটি ব্যাংকের সক্ষমতার এই সব বিষয় মাথায় রেখেই তারা সিটি ব্যাংককে এই পুরস্কারটি দিয়েছে।”

এই স্বীকৃতি পেয়ে সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার বলেন, ‘গ্রাহকদের আস্থা অর্জন করবার মাধ্যমেই আমাদের প্রতিষ্ঠানটির এই স্বীকৃতি এসেছে। আগামী দিনে আরও উদ্ভাবনী ব্যাংকিং সেবা প্রদান করে দেশের সেরা ব্যাংক হিসেবে প্রতিষ্ঠিত হতে চায় সিটি ব্যাংক।”

সিটি ব্যাংক সম্প্রতি এশিয়ামানির 'বাংলাদেশের সেরা ডিজিটাল ব্যাংক ২০২১' পুরস্কারও পেয়েছে।