হানিফ ফ্লাইওভারের টোল বিকাশে

ঢাকার মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারের টোল এখন থেকে বিকাশে পরিশোধ করতে পারবেন গ্রাহকরা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Dec 2020, 03:30 PM
Updated : 7 Dec 2020, 03:30 PM

এ পদ্ধতিতে ফ্লাইওভার থেকে নামার আটটি পথে প্রথাগত পদ্ধতিতে টোল দেওয়ার জন্য আর অপেক্ষা করতে হবে না। যানবাহনের গায়ে আরএফআইডি স্টিকার থাকলে সরাসরি পার হওয়ার সুযোগ মিলবে বলে বিকাশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

স্টিকারযুক্ত যানবাহনগুলো ফ্লাইওভার থেকে নামার সময় ‘টি’ চিহ্নিত লেইন ব্যবহার করবে। সেখানে স্বয়ংক্রিয়ভাবে ওই স্টিকার স্ক্যান করা হবে এবং বার খুলে যাবে। ফলে বাড়তি কোনো সময় লাগবে না।

চার বা তার বেশি চাকার যানবাহনের জন্য একবারে সর্বোচ্চ ১০০টি যাত্রার টোল বাড়তি কোনো চার্জ ছাড়াই বিকাশে পরিশোধের সুযোগ থাকছে।

সেজন্য বিকাশ অ্যাপের সাজেশন থেকে ‘ফ্লাইওভার টোল’ ক্লিক করে অথবা সরাসরি https://mmhf.com.bd/ লিংকে ক্লিক করে প্রথম ধাপে ১০০ টাকা (প্রতিটি গাড়ির জন্য) পরিশোধ করে প্রথমবার নিবন্ধন করতে হবে। নিবন্ধন ফি বিকাশেই পরিশোধ করা যাবে।

নিবন্ধন হয়ে গেলে সায়েদাবাদের জনপথ মোড়ের সেন্ট্রাল প্লাজা থেকে আরএফআইডি ট্যাগ বা স্টিকার সংগ্রহ করতে হবে।

পরের ধাপে একই ওয়েবসাইটে অ্যাড ট্রিপ অপশন থেকে পে উইথ বিকাশ নির্বাচন করতে হবে। এরপর ট্রিপ সংখ্যা, বিকাশ অ্যাকাউন্ট নম্বর, ভেরিফিকেশন কোড ও পিন দিয়ে টোল পরিশোধ করা যাবে।

গ্রাহক কবে কত টাকা টোল দিয়েছেন, কত টাকার টোল ব্যবহার করেছেন এসব তথ্য মেয়র হানিফ ফ্লাইওভারের ওয়েবসাইট থেকে দেখে নিতে পারবেন বলে জানানো হয়েছে বিকাশের সংবাদ বিজ্ঞপ্তিতে।