মিডল্যান্ড ব্যাংকের নতুন ডিএমডি মো. জাহিদ হোসেন

পদোন্নতি পেয়ে মিডল্যান্ড ব্যাংকের নতুন উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হয়েছেন মো. জাহিদ হোসেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 Nov 2020, 02:41 PM
Updated : 30 Nov 2020, 02:41 PM

মঙ্গলবার থেকে এই পদোন্নতি কার্যকর হবে বলে ব্যাংকটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, জাহিদ হোসেন একই সঙ্গে ব্যাংকের চিফ রিস্ক অফিসার (সিআরও) ও চিফ অ্যান্টি মানি ল্যান্ডারিং অ্যান্ড কমপ্লায়েন্স অফিসার (ক্যামেলকো) হিসাবে দায়িত্ব পালন করবেন।

এর আগে তিনি ব্যাংকটির সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট পদে কর্পোরেট ব্যাংকিং বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

বর্ণাঢ্য কর্মজীবনে জাহিদ হোসেন বিশদ ও বহুমুখী ব্যাংকিং অভিজ্ঞতা নিয়ে দুই যুগেরও বেশি সময় ধরে বিভিন্ন ব্যাংকের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। বিশেষ করে ব্যাংকিং অপারেশনের মূল ঝুঁকিপূর্ণ এরিয়া, ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্টের (সিআরএম) উপর তার বিশেষ দক্ষতা রয়েছে। পাশাপাশি কর্পোরেট ফাইন্যান্সিং, স্মল অ্যান্ড এসএমই ব্যাংকিং, সিন্ডিকেশন অ্যান্ড স্ট্রাকচার্ড ফাইন্যান্স এবং লোন রিস্ট্রাকচারিংসহ অন্যান্য বিষয়েও অভিজ্ঞতা ও দক্ষতা রয়েছে তার।

জাহিদ হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ফাইন্যান্সে প্রথম বিভাগে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি মির্জাপুর ক্যাডেট কলেজ থেকে এসএসসি ও এইচএসসি পাশ করেন।

ইস্টার্ন ব্যাংকের দ্বিতীয় প্রোবেশনারি অফিসার ব্যাচে যোগ দেওয়ার মাধ্যমে তার কর্মজীবন শুরু করেন এবং পরবর্তীতে সিটি ব্যাংক ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের এর বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

কর্মজীবনে তিনি দেশে ও বিদেশে ব্যাংকিং ও ফাইন্যান্সের উপর বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচি, সেমিনার-সিম্পোজিয়ামে অংশ নেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।