স্যামসাং কারখানায় বিটিআরসির মহাপরিচালক

নরসিংদীতে ফেয়ার ইলেক্ট্রনিক্সের স্যামসাং মোবাইল হ্যান্ডসেট উৎপাদন কারখানা পরিদর্শন করেছেন বিটিআরসির স্পেকট্রাম বিভাগের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল শহিদুল আলম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2020, 01:40 PM
Updated : 12 Nov 2020, 01:40 PM

তিনি কারখানার সার্বিক পরিবেশ দেখে সন্তোষ প্রকাশ করেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে ফেয়ার ইলেকট্রনিক্স।

ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব উপস্থিত থেকে বিটিআরসির প্রতিনিধ দলকে স্বাগত জানান।

ফেয়ার ইলেকট্রনিক্স ফেয়ার গ্রুপের একটি প্রতিষ্ঠান, যা স্যামসাং মোবাইল ফোন, টিভি, ফ্রিজ, এয়ার কন্ডিশনার ও মাইক্রোওয়েভ ওভেনের অনুমোদিত প্রস্তুতকারক ও বিপণনকারী।

২০১৮ সাল থেকে বাংলাদেশে স্যামসাংয়ের মোবাইল ফোন উৎপাদন করে আসছে ফেয়ার ইলেকট্রনিক্স। তারা জানিয়েছে, গত ২ বছরে বাংলাদেশের বাজারে বিক্রি হয়েছে স্যামসাংয়ের প্রায় ২৫ লাখ ফোন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “বিটিআরসির মহাপরিচালক মোবাইল ফোন ও ইলেকট্রনিক্স কারখানা পরিদর্শন করে শ্রমিকদের প্রযুক্তিগত জ্ঞান, দক্ষতা ও কারখানা এলাকার পরিষ্কার পরিচ্ছন্নতার প্রশংসা করেন।”

বিটিআরসি স্যামসাং ও ফেয়ার ইলেকট্রনিক্সকে নিয়মতান্ত্রিক নীতিমালার অধীনে যে কোনো উন্নয়ন কর্মকাণ্ডে সহযোগিতা দেবে বলে জানান তিনি।

“আমরা স্যামসাংকে অনুরোধ করব তারা যেনো তাদের অন্যান্য অত্যাধুনিক প্রযুক্তিগুলো বাংলাদেশে নিয়ে আসে এবং আমরা আশা করি তাদের মাধ্যমে বিশ্বের অন্যান্য শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো বাংলাদেশে তথ্য প্রযুক্তি শিল্পে বিনিয়োগ করতে উৎসাহিত হবে।”

ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব বলেন, “ডিজি মহোদয়সহ বিটিআরসির ঊর্ধ্বতন কর্মকর্তাদের কারখানা পরিদর্শনে আমরা অত্যন্ত অনুপ্রাণিত হয়েছি।”