এইচপিএলকে প্রযুক্তি সুবিধা দেবে গ্রামীণফোন

দেশজুড়ে ‘ইনোভেটিভ মেডিকেল সার্ভিস’ পৌঁছে দিতে হেলথকেয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের (এইচপিএল) সঙ্গে সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে গ্রামীণফোন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Oct 2020, 06:58 PM
Updated : 29 Oct 2020, 06:58 PM

বৃহস্পতিবার গ্রামীণফোন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, এ চুক্তির আওতায় এইচপিএল কর্মীরা গ্রামীণফোনের নেটওয়ার্ক ও ডিজিটাল সেবার সুবিধা পাবে।

এ দুটি প্রতিষ্ঠানের মধ্যে সমঝোতার ফলে এইচপিএল’র কর্মীরা এখন থেকে ডিজিটাল অন্তর্ভুক্তির মাধ্যমে তাদের অফিসের সব বাহনে ভিটিএস ব্যবহার করবে, এইচপিএল ডিস্ট্রিবিউশন হাউজে ডব্লিউটিটিএক্স দেওয়া হবে এবং তাপমাত্রা পরিমাপক সফটওয়্যার, ডিভাইসসহ সময়পোযোগী নানা ফিচার ব্যবহার করবে এইচপিএল।

এছাড়া গ্রামীণফোন অদূর ভবিষ্যতে এ ফার্মাসিউটিক্যালসকে ক্লাউড স্টোর সার্ভিসসহ নানা সেবা দেবে।

নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন গ্রামীণফোনের বিজনেস ডিভিশনের ডিরেক্টর নাসার ইউসুফ এবং হেলকেয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের এক্সিকিউটিভ ডিরেক্টর এম এইচ মুর্তজা।

এ সময় আরও উপস্থিত ছিলেন গ্রামীণফোনের চিফ বিজনেস অফিসার কাজী মাহবুব হাসান এবং হেলথকেয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের সিইও মো. হালিমুজ্জামান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “এ অংশীদারিত্বের ফলে দেশের ওষুধ খাতের উন্নয়নে গ্রামীণফোন নিজেদের দায়িত্বশীল ব্যবসায়িক অনুশীলনীর মাধ্যমে বিশেষ ভূমিকা রাখবে এবং সহজ সমাধানের মাধ্যমে এইচপিএল এখন আরও সহজে কার্যক্রম পরিচালনা করতে পারবে, যা পরিশেষে বিশাল জনগোষ্ঠীকে উন্নত স্বাস্থ্যসেবার সুবিধা গ্রহণের সুযোগ করে দেবে।”

গ্রামীণফোনের চিফ বিজনেজ অফিসার কাজী মাহবুব হাসান বলেন, “আমাদের পার্টনার ও গ্রাহকদের সহজ সমাধান প্রদানে আমরা বদ্ধপরিকর। এই চুক্তি স্বাক্ষর করতে পেরে আমরা আনন্দিত। আমাদের প্রত্যাশা এ চুক্তি হেলথকেয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডকে ডিজিটাল সেবার সম্ভাবনাকে উম্মোচিত করবে  এবং এর মাধ্যমে রোগীদের উচ্চ মানসম্পন্ন, নিরাপদ ও কার্যকরী সেবাদানে সহায়তা করবে।”

চুক্তি স্বাক্ষরের পর গ্রামীণফোনের ফোরজি নেটওয়ার্ক কাভারেজ, বিক্রয় পরবর্তী সেবা, টেলিকমিউনিকেশন সল্যুশন, ডিজিটাল সেবা এবং এ সংশ্লিষ্ট অন্যান্য বিষয় নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়।

দেশের ওষুধ খাতে চতুর্থ বৃহৎ প্রতিষ্ঠান এইচপিএল। প্রতিষ্ঠানটি দেশের পাশাপাশি বিভিন্ন দেশের বাজারের জন্য জেনেরিক ওষুধ উৎপাদন করে।