নৌকার ব্যবসা শুরু করল আরএফএল

এবার ফাইবার গ্লাসের তৈরি নৌকা ও স্পিডবোট বাজারে এনেছে প্লাস্টিক পণ্য প্রস্তুতকারক আরএফএল।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Sept 2020, 06:06 AM
Updated : 8 Sept 2020, 06:25 AM

সারা দেশে প্রতিষ্ঠানটির বিপণনকেন্দ্র এবং নিজস্ব অনলাইন শপ ‘অথবা ডটকমে’ সাপোর্ট ব্র্যান্ডের ৫টি মডেলের নৌকা ও একটি মডেলের স্পিডবোট পাওয়া যাচ্ছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান হয়।

রোববার নরসিংদীর ডাঙ্গা ইন্ডাস্ট্রিয়াল পার্কে ফাইবার গ্লাসের(ফাইবার রিইনফোর্সড প্লাস্টিক-এফআরপি)  তৈরি নৌকা ও স্পিড বোটের উদ্বোধন করেন আরএফএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আরএন পাল।

পাল বলেন, “নদীমাতৃক বাংলাদেশে নৌকা নদীপথে প্রধান গণপরিবহন হওয়ায় এর প্রচুর চাহিদা রয়েছে। এখন কাঠের নৌকা বেশি প্রচলিত; কিন্তু এটি বেশিদিন টিকে না। পানিতে বেশি সময় থাকলে কাঠের গুণগত মানও নষ্ট হয়। ঘন ঘন সংস্কারের কারণে ব্যবহারকারীর অতিরিক্ত খরচ হয়। এটি থেকে মুক্তি দিতে ও আধুনিক বিশ্বের সাথে তাল মেলাতে আমরা ফাইবার গ্লাসের নৌকা বাজারে এনেছি।”

তিনি আরও বলেন, আরএফএলের নৌকাগুলো সহজে মেরামতযোগ্য এবং পরিবেশবান্ধব। এছাড়া এটি কাঠের নৌকার তুলনায় দ্রুত চলে, বারবার রং করার প্রয়োজন নেই, মরিচা প্রতিরোধী ও সহজে ডুবে না।

সাপোর্ট নৌকার ডেপুটি জেনারেল ম্যানেজার (অপারেশন) এ আর শামসুর রহমান বলেন, নরসিংদীর ডাঙ্গা ইন্ডাস্ট্রিয়াল পার্কের নিজস্ব কারখানায় উন্নতমানের কাঁচামাল ও অত্যধুনিক মেশিনে আরএফএল সাপোর্ট ব্রান্ডের নৌকা ও স্পিড বোট তৈরি করা হয়। বর্তমানে ৫টি মডেলের নৌকা বাজারে পাওয়া যাচ্ছে যার দাম এগারো হাজার নয়শো টাকা থেকে সাত লাখ চল্লিশ হাজার টাকার মধ্যে। এসব নৌকার ধারণক্ষমতা ৪ জন থেকে ৩০ জন। আর স্পিড বোটের দাম ৮ লাখ ১৮ হাজার টাকা এবং ধারণক্ষমতা ১০ জন।

যাত্রী পারাপার, মালামাল পরিবহন, পার্কে ব্যবহার, মাছের খাবার দিতে ও মাছ ধরতে এসব নৌকা ও স্পিড বোট ব্যবহার স্বাচ্ছন্দ দেবে বলে আশা করছেন আরএফএল কর্মকর্তারা। ভবিষ্যতে ইয়ট ও ইঞ্জিনের বড় নৌকা আনার পরিকল্পনার কথাও জানিযেছেন তারা।

বিজ্ঞপ্তিতে জানান হয়, অনুমোদিত ডিলার, বেস্ট বাই ও ইজিবিল্ড এর শোরুমের মাধ্যমে সারাদেশ পাওয়া যাচ্ছে সাপোর্ট নৌকা ও স্পিড বোট। এছাড়া ক্রেতারা চাইলেই কেনাকাটার জনপ্রিয় সাইট ‘অথবা ডটকম’-এর মাধ্যমে সাপোর্ট ব্রান্ডের নৌকা ও স্পিড বোট অর্ডার করতে পারবেন। নৌকা ও স্পিড বোটে থাকছে এক বছর বিক্রয়োত্তর সেবা।

সাপোর্ট নৌকার হেড অব সেলস ইখতিয়ার হোসেন ও ব্র্যান্ড ম্যানেজার উদ্দাম হোসেন মৃধাসহ কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তারা উদ্বোধনী পর্বে উপস্থিত ছিলেন।