টেলিফোনে করোনাভাইরাস সংক্রান্ত স্বাস্থ্যসেবা পাবেন শ্রমিকরা

শ্রমকিদের নভেল করোনাভাইরাস সংক্রান্ত যেকোনো স্বাস্থ্য বিষয়ক পরামর্শ দিতে টেলিমেডিসিন সেবা চালু করেছে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর। 

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2020, 08:14 AM
Updated : 20 April 2020, 08:14 AM

করোনাভাইরাসজনিত সংক্রমণ প্রতিরোধ ও সচেতনতা বৃদ্ধিতে অধিদপ্তরের দায়িত্বপ্রাপ্ত ১১ জন চিকিৎসক (সহকারী মহাপরিদর্শক, স্বাস্থ্য) এ সেবা দেবেন।

রোববার অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ছুটিকালীন সময়ে চিকিৎসকরা নিজ নিজ কর্মস্থলে অবস্থান করে প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক শ্রমিকদেরকে সেবা নিশ্চিত করবেন।

সারা দেশের শ্রমজীবী মানুষ সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত চিকিৎসকদের সঙ্গে নির্ধারিত সময়ে মোবাইলে যোগাযোগ করে করোনাভাইরাস সংক্রান্ত স্বাস্থ্য বিষয়ক পরামর্শ নিতে পারবেন। কোনো শ্রমিকের করোনাভাইরাসের উপসর্গ আছে মনে হলে রণীয় বিষয়ে চিকিৎসকরা মৌখিক পরামর্শ দেবেন এবং প্রয়োজনে মোবাইলে ফিরতি মেসেজের মাধ্যমে ব্যবস্থাপত্র দেবেন। 

অধিদপ্তরের প্রধান কার্যালয় থেকে চিকিৎসা সেবা দেবেন নাজমুন নাহার (০১৭৯৭০১১৯১৯)।

ঢাকা থেকে দীপা দত্ত (০১৭১৪২৬৬৮৪৩), লুৎফুন নাহার (০১৯৭২১৩৮৫৩০), তামিনা হোসেন (০১৭১১২৪০৩৯০), গাজীপুর থেকে বীথি বিশ্বাস (০১৮৪৭১২৯৪৯৩), নারায়ণগঞ্জ থেকে রাজীব চন্দ্র দাস (০১৭২২৯০৯১২২), জাকিয়া রিজওয়ানা লোটাস (০১৭৮৭৩৮৬৩৬১) টেলিফোনে চিকিৎসা সেবা দেবেন।

এছাড়া বরিশাল থেকে নবীন কুমার হাওলাদার (০১৯৩৬৪৯৩৪২৭), চট্টগ্রাম থেকে বিশ্বজিত রায় (০১৭১২৩৮৩৭৭৩), খুলনা থেকে মো. সোয়াইব হোসেন (০১৭৪৯৫৯৯৭৯৭) এবং সিলেট থেকে সেবা দেবেন  মো. শহিদুল ইসলাম (০১৯১৪৩০০৯১৭)