চট্টগ্রামে ৮ হাসপাতালে পিপিই দিল বিএসআরএম

মহামারী নভেল করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করতে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নিরাপত্তায় পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস-বিএসআরএম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 April 2020, 07:08 PM
Updated : 8 April 2020, 07:08 PM

বুধবার চট্টগ্রামে আট হাসপাতালের চিকিৎসক ও  স্বাস্থ্যকর্মীদের সুরক্ষার জন্য এক হাজার পারসোনাল প্রটেক্টিভ ইক্যুপমেন্ট (পিপিই) দিয়েছে।

প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্বজুড়ে চলমান দুঃসময়ে দেশের ডাক্তার ও মেডিক্যাল স্টাফদের নিরাপত্তায় পাশে দাঁড়িয়েছে বিএসআরএম। চট্টগ্রামের আটটি হাসপাতালকে বিশ্বমানের এক হাজার পিপিই প্রদান করা হয়েছে।

হাসপাতালগুলো হচ্ছে ন্যাশনাল হসপিটাল, পার্কভিউ হসপিটাল, ডেলটা হেলথ কেয়ার, ম্যাক্স হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক, চট্টগ্রাম মেট্রোপলিটন হসপিটাল, সার্জিস্কোপ হসপিটাল, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল এবং চট্টগ্রাম জেনারেল হাসপাতাল।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবীর, বিএসআরএম’র ব্যবস্থাপনা পরিচালক আমীর আলীহোসাইনকে লেখা এক বার্তায় বলেন, “করোনাভাইরাস মহামারীতে মানুষের দুর্ভোগ কমাতে বিএসআরএম’র এই সময়োপযোগী উদ্যোগ, সহমর্মিতা ও সহযোগিতা প্রশংসার দাবিদার।”

জাতীয় দুর্যোগ মোকাবিলায় সরকারের পাশে দাঁড়ানোর জন্য বিএসআরএম কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

জাতির এই দুঃসময়ে যথাসম্ভব সহযোগিতা ও নিরাপত্তা নিয়ে চিকিৎসক, প্রশাসন ও সর্বস্তরের মানুষের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেছে বিএসআরএম।

সামাজিক দায়িত্বশীলতার অংশ হিসেবে তারা আগামীতেও এমন আরও অনেক জরুরী উদ্যোগে এগিয়ে আসবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

সেইসঙ্গে দেশের সর্বস্তরের মানুষকে বাসায় থেকে সামাজিক দুরত্ব বজায় রাখতে এবং সরকারি নির্দেশনা পালনের অনুরোধ জানানো হয়।