৩০ হাজার অসহায় মানুষকে খাদ্য দেবে আইডিএলসি

নভেল করোনাভাইরাস মহামারীর মধ্যে লকডাউনের কারণে কর্মহীন হয়ে পড়া ৩০ হাজার অসহায় শ্রমজীবী মানুষের কাছে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছে দেবে আর্থিক প্রতিষ্ঠান আর্থিক প্রতিষ্ঠান আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 April 2020, 03:58 PM
Updated : 4 April 2020, 03:58 PM
দেশের ৫ টি সেচ্ছাসেবী সংস্থার মাধ্যমে ৪ এপ্রিল শনিবার থেকে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হবে। চলবে এক মাস। সংস্থা ৫টি দীর্ঘদিন ধরে সুবিধাবঞ্চিত মানুষের নানান সমস্যা নিয়ে কাজ করছে।

শনিবার আইডিএলসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাস মোকাবিলায়  গত ২২ মার্চ থেকে দেশব্যাপী সাধারণ ছুটি চলছে । সামাজিক সংস্পর্শে করোনাভাইরাস যাতে না ছড়ায় তা নিশ্চিত করতে সবাইকে ঘরে থাকার পরামর্শ দেওয়া ও নিতান্ত প্রয়োজন ছাড়া কাউকে ঘর থেকে বের হতে দেওয়া হচ্ছে না।

দেশের এই সাময়িক অচলাবস্থায় সবচেয়ে বেশি ক্ষতির সম্মুখীন শ্রমজীবী সাধারণ খেটে খাওয়া এই মানুষগুলোর পাশে দাঁড়ানোর জন্যই আইডিএলসি দেশের বিভিন্ন প্রতন্ত অঞ্চলে ৩০ হাজার শ্রমজীবী নিম্ন আয়ের মানুষের মাঝে বিনা মূল্যে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরন করবে।

যে ৫টি সেচ্ছাসেবী সংস্থার মাধ্যমে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হবে তারা হলো- অভিযাত্রিক ফাউন্ডেশন, সিএসআর উইন্ডো বাংলাদেশ, সাজিদা ফাউন্ডেশন, আলোকিত শিশু এবং সম্ভাবনা।

যারা ঢাকা ও চট্টগ্রামসহ মোট ১২ টি জেলায় আইডিএলসি ফাইন্যান্সের হয়ে শ্রমজীবী এ মানুষগুলোর জন্য খাদ্য সামগ্রী বিতরণ করবে যার মাধ্যমে ৭ হজার ৫০০ পরিবারের প্রায় ৩০ হাজার মানুষের নিত্য প্রয়োজনীয় খাবারের যোগান দেওয়া হবে।

জেলাগুলো হলো-ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, সিলেট, হবিগঞ্জ, ময়মনসিংহ, ব্রাম্মণবাড়িয়া, পটুয়াখালী, ভোলা, চুয়াডাঙ্গা, রংপুর সদর এবং নীলফামারী।

প্রতিটি পরিবারের জন্য একটি ব্যাগে থাকবে চাল, ডাল, তেল, আলু, পিঁয়াজসহ নিত্য প্রয়োজনীয় অন্য খাদ্য সামগ্রী এবং করোনাভাইরাস থেকে নিরাপদে থাকার জন্য সাবান।

আইডিএলসির সিইও আরিফ খান বলেন, করোনাভাইরাস মোকাবেলায় দেশব্যাপী চলমান অচলাবস্থায় সবচেয়ে বেশি ক্ষতির সম্মুখীন হচ্ছে খেটে খাওয়া শ্রমজীবী মানুষ। যারা দৈনন্দিন  কাজের মাধ্যমে দেশের  অর্থনীতি  সচল রাখে।  এই ক্রান্তিলগ্নে খেটে খাওয়া মানুষের পাশে থাকার জন্য আমাদের এই প্রয়াস।”