দারাজ ১১.১১ ক্যাম্পেইন উদ্বোধন করলেন মাশরাফি

বিশ্বের ‘বৃহত্তম’ অনলাইন মেলা ইলেভেন ইলেভেন (১১.১১) শুরু হল ১১ নভেম্বর সোমবার প্রথম প্রহর থেকে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Nov 2019, 03:45 PM
Updated : 10 Nov 2019, 06:34 PM

অনলাইন মার্কেটপ্লেস দারাজ বাংলাদেশে দ্বিতীয় বারের মতো আয়োজন করেছে এই ক্যাম্পেইন।

রোববার রাত সাড়ে ১১টায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ফেইসবুক লাইভের মাধ্যমে উদ্বোধন করেন দারাজ ১১.১১ ক্যাম্পেইন।

দারাজের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এই ক্যাম্পেইনের কো-স্পন্সর হিসেবে আছে ডেটল, বাটা, এস্কয়ার ইলেকট্রনিক্স লিমিটেড, নোকিয়া ও লাক্স। এই সেলে দারাজ অফার করছে বিভিন্ন রকমের ভাউচার, মেগা ডিল, ফ্ল্যাশ সেল, ১১ টাকা ডিল, বিগ সেল টাইম এবং আরও অনেক আকর্ষণীয় অফার।

মাশরাফি বিন মুর্তজা (ফাইল ছবি)

সেরা ডিল

দারাজ ১১.১১ ক্যাম্পেইনের উল্লেখযোগ্য ডিলগুলো হচ্ছে- ২৫ হাজার ৬৯০ টাকায় স্যামসাং গ্যালাক্সি এম ৪০ স্মার্টফোন।

এছাড়া স্যামসাং রেফ্রিজারেটর ৪৭ হাজার ৩০০ টাকা, অ্যামেজফিট বিপ স্মার্ট ওয়াচ ৪ হাজার ৪৩০ টাকা, ৮ হাজার ৪৫০ টাকায় গুগল প্লে গিফট কার্ড এবং প্লেনের টিকেটসহ ইন্দোনেশিয়ার বালিতে  ৫ রাত/৬ দিনের ট্যুর প্যাকেজ পাওয়া যাবে ৩৭ হাজার ১৪০ টাকায়।

পেমেন্ট পার্টনারদের মাধ্যমে ডিসকাউন্ট

ক্রেতাদের সুবিধার কথা মাথায় রেখে দারাজ অফার করছে বিভিন্ন ধরণের ব্যাংক ডিসকাউন্ট। সঙ্গে থাকছে বিকাশের ক্যাশব্যাক অফার। ক্যাম্পেইনে ব্র্যাক ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক-ইউসিবি ,সাউথইস্ট ব্যাংক, মার্কেন্টাইল ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, সিটি ব্যাংক, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক এবং ঢাকা ব্যাংক ক্রেডিট কার্ডে লেনদেনের মাধ্যমে পাওয়া যাবে ১৫ শতাংশ পর্যন্ত মূল্যছাড় (সর্বোচ্চ ২ হাজার টাকা)।

এছাড়া বাংলাদেশে ইস্যুকৃত সকল ভিসা কার্ড ব্যবহারকারীদের জন্য থাকছে ১০ শতাংশ মূল্যছাড় (প্রতি কাস্টমার সর্বোচ্চ ৪০০ টাকা পর্যন্ত)। বিকাশ অনলাইন পেমেন্টে থাকছে ১৫ শতাংশ ইনস্ট্যান্ট ক্যাশব্যাক সুবিধা (প্রতি কাস্টমার সর্বোচ্চ ৫০০ টাকা পর্যন্ত, প্রতিদিন ৩০০ টাকা পর্যন্ত)।

ভাউচার

অনলাইন এই উৎসবে গ্রাহকদের জন্যে মূল্যছাড় ছাড়াও থাকছে আই লাভ ভাউচার, হ্যাপি আওয়ার ভাউচার, ডাবল টাকা ভাউচার, শেক শেক ভাউচারসহ অন্যান্য আকর্ষণীয় অফার। এই বিশেষ ভাউচারগুলো ব্যবহার করলে ডিসকাউন্টের পণ্যের ওপর পাওয়া যাবে আরও ছাড়। ক্রেতারা নিজের সুবিধামতো ভাউচার ব্যবহার করে দারাজ অ্যাপ থেকে কিনে নিতে পারবেন পছন্দের পণ্য।

প্রতি ঘন্টার আকর্ষণ

ক্যাম্পেইনের বিশেষ আকর্ষণ হিসেবে বিকেল ৫ টায় থাকছে ১১ টাকা ডিল; যেখানে পাওয়া যাবে - স্মার্টফোন, ট্রিমার, ওয়্যারলেস মাউস, রাউটার,পাওয়ার ব্যাংক এবং আরও অনেক পণ্য।

বিকেল ৪ টায় থাকছে হ্যাপি আওয়ার ভাউচার, সকাল ১১টায় থাকছে আউটার স্পেস, ফ্রুট ক্রাশ, ফ্লাইয়িং ড্যাজ-এর মতো মজাদার গেম, যার মাধ্যমে সর্বোচ্চ স্কোর করে গ্রাহকরা জিতে নিতে পারেন টিভি এবং দারাজ ভাউচারসহ নানা রকম পুরস্কার।

এছাড়াও  দুপুর ১২টা, সন্ধ্যা ৬টা এবং রাত ৯টায় থাকছে শেক শেক ভাউচার; যেখানে থাকবে মোটর সাইকেল ও আই-ফোনসহ বিভিন্ন রকমের আকর্ষণীয় পণ্য।

এই অফারগুলো পাওয়া যাবে শুধুমাত্র নির্ধারিত সময়ে এবং সীমিত স্টকে, যার জন্যে ক্রেতাকে প্রতি ঘণ্টায় দারাজের অ্যাপটি ভিজিট করতে হবে।

সংবাদ বিজ্ঞপ্তিতে দারাজ দাবি করেছে, ১১.১১ বিশ্বের সবচেয়ে বড় অনলাইন শপিং ইভেন্ট; যা অ্যামাজন প্রাইম ডে এর তুলনায় প্রায় ১৮ গুণ ও ব্ল্যাক ফ্রাইডের তুলনায় প্রায় আড়াই গুণ বড়।

দারাজের প্যারেন্ট কোম্পানি আলিবাবা গ্রুপ এটি সর্বপ্রথম ২০০৯ সালে শুরু করেছিল। বাংলাদেশে যা গতবছর প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়।