ঢাকায় এক ছাদের নিচে ছয় প্রদর্শনী ১৭ অক্টোবর থেকে

রাজধানী ঢাকায় এক ছাদের নিচে ছয়টি প্রদর্শনী শুরু হচ্ছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2019, 04:56 PM
Updated : 6 Oct 2019, 04:56 PM

বিদ্যুৎ-জ্বালানি উৎপাদন, আবাসন শিল্পসংশ্লিষ্ট পণ্য ও সেবা, নির্মাণসামগ্রী ও যন্ত্রাংশ নিয়ে তিন দিনের এই আন্তর্জাতিক প্রদর্শনী শুরু হবে ১৭ অক্টোবর।

বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে এই প্রদর্শনী প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে রাত ৮ পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

রোববার পুরানা পল্টনে ইকনোমিক রিপোর্টার্স ফোরামের অফিসে এক সংবাদ সম্মেলনে প্রদর্শনীর বিস্তারিত তুলে ধরেন আয়োজক প্রতিষ্ঠান সিইএমএস গ্লোবালের সভাপতি ও ব্যবস্থাপনা পরিচালক মেহেরুন এন ইসলাম।

তিনি বলেন, আগের বারের মতোই এবারও এই প্রদর্শনীতে বিদ্যুৎ উৎপাদন ও বিতরণ, সৌরবিদ্যুৎ, জ্বালানি, নবায়নযোগ্য জ্বালানি, নির্মাণসামগ্রী ও কৌশল, যন্ত্রাংশ, সেফটি এবং সিকিউরিটি ও আবাসন শিল্পসংশ্লিষ্ট পণ্য ও সেবার বিশাল সমাহার থাকছে।

আন্তর্জাতিক এই প্রদর্শনীতে বাংলাদেশ, ভারত, চীন, সুইডেন,জার্মানি, ইতালি, যুক্তরাষ্ট্র, উজবেকিস্তান, মালয়েশিয়া, থাইল্যান্ড ইন্দোনেশিয়া, মিশর, শ্রীলংকা এবং ফিনল্যান্ড থেকে প্রায় ২৬৭ কোম্পানি অংশ নেবে।

সবমিলিয়ে ৩০০টি স্টল প্রদর্শনীতে অংশ নেবে। এখানে অবকাঠামো উন্নয়নের সঙ্গে সম্পর্কিত উদ্ভাবনী প্রযুক্তি প্রদর্শন করা হবে বলে জানান মেহেরুন।

সকাল সাড়ে দশটা থেকে রাত আটটা পর্যন্ত চলবে প্রদর্শনী। শেষ হবে ১৯ অক্টোবর।

সবার জন্য উন্মুক্ত এই প্রদর্শনীতে গেলে দর্শকরা ছয়টি আলাদা বিষয়ে প্রদর্শনী দেখতে পাবেন। সেগুলো হচ্ছে, ২২তম পাওয়ার বাংলাদেশ এক্সপো, ১৭তম বাংলাদেশ এক্সপো, দ্বিতীয় ঢাকা ইন্টারন্যাশনাল লাইটিং এক্সপো, ওয়াটার বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো, ২০তম রিয়েল এস্টেট এক্সপো এবং চতুর্থ ইন্টারন্যাশনাল সেফটি অ্যান্ড সিকিউরিটি এক্সপো ।