২৫৪৯০০ টাকায় পালসারের স্পোর্টস বাইক

বাংলাদেশের বাজারে নতুন মডেলের স্পোর্টস মোটরসাইকেল বাজাজ পালসার এনএস১৬০ এফআই-এবিএস নিয়ে এসেছে উত্তরা মোটরস লিমিটেড।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Sept 2019, 01:50 PM
Updated : 29 Sept 2019, 01:50 PM

ফুয়েল ইনজেকশন ও অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম বা এবিএস প্রযুক্তি ব্যবহার করা মোটরসাইকেলটির দাম ২ লাখ ৫৪ হাজার ৯০০ টাকা।

রোববার রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে উত্তরা গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মতিউর রহমান মোটরসাইকেলটির বাজারজাতকরণ উদ্বোধন করেন।

এ সময় ভারতের বাজাজ অটো লিমিটেডের ভাইস প্রেসিডেন্ট মিলিন্দ বাদে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, পালসার এনএস১৬০ এফআই-এবিএস মোটরসাইকেলটিতে রয়েছে পেরিমিটার ফ্রেম, ৪-ভ্যালভ, ফুয়েল ইনজেকটেড ডিটিএস-আই ইঞ্জিন, আন্ডারবেলী একজস্ট, নাইট্রোক্স মনো সাসপেনশন, টিউবলেস টায়ার এবং স্ট্রিট ফাইটার নেকেড ডিজাইন।

যা মোটরসাইকেলটিকে পরিণত করেছে একটি সত্যিকার স্পোর্টস বাইকে।

মোটরসাইকেলটির ডিটিএস-আই ইঞ্জিন ৮৫০০ আরপিএমে ১৫.০২ পিএস এবং ৬০০০ আরপিএমে ১৪.১২ এনএম টর্কের শক্তি উৎপাদনে সক্ষম।

হাইড্রোলিক দ্বারা পরিচালিত অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম প্রযুক্তির মোটরসাইকেলটির সামনের চাকায় ২৬০ মিমি ডিস্ক এবং পেছনের চাকায় ২৩০ মিমি ডিস্ক রয়েছে।

বাইকটিতে সর্বোচ্চ ১২ লিটার পর্যন্ত তেল ধারণের ফুয়েল ট্যাঙ্ক রয়েছে; যা দীর্ঘ পথ পাড়ি দেয়ার ক্ষেত্রে সহায়ক। 

উত্তরা মোটর্সের চেয়ারম্যান মতিউর রহমান বলেন, "বাংলাদেশে উচ্চগতি ও শক্তিশালী মোটরসাইকেলের চাহিদা বৃদ্ধির পাশাপাশি উন্নত প্রযুক্তি এবং দক্ষতাসম্পন্ন প্রিমিয়াম বাইকের প্রতিও ক্রেতাদের আগ্রহ বাড়ছে। এজন্য উত্তরা মোটরস বাংলাদেশে বিভিন্ন সময়ে বিভিন্ন মডেলের বাজাজ মোটরসাইকেল নিয়ে আসছে।

“তবে যারা সত্যিকারের ব্লু-স্পোর্টস বাইক খুঁজছেন তাদের চাহিদা মেটাতে সক্ষম হবে পালসার এনএস১৬০ এফআই-এবিএস।"

‘বাংলাদেশের বাজার আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ’ মন্তব্য করে ভারতের বাজাজ অটো লিমিটেডের ভাইস প্রেসিডেন্ট মিলিন্দ বাদে বলেন, কার্যত, বিশ্বের দ্রুত বর্ধনশীল মোটরসাইকেল বাজারগুলোর মধ্যে বাংলাদেশ অন্যতম। পালসার মোটরসাইকেল সবসময় সবশ্রেণির মানুষের কথা বিবেচনা করে তৈরি হয়।

ফুয়েল ইনজেকশন এবং অ্যান্টি-লক ব্রেকিং (এবিএস) সিস্টেম প্রযুক্তির এই মোটরসাইকেলটি বাংলাদেশের স্পোর্টস বাইকারদের জন্য দুর্দান্ত পারফরম্যান্স এবং কন্ট্রোলিং সুবিধা দেবে বলে জানান তিনি।

অনুষ্ঠানে ঘোষণা দেয়া হয়, রোববার থেকে সারা দেশে উত্তরা মোটরসের সবকটি শোরুম থেকে পালসার এনএস১৬০ এফআই-এবিএস প্রি-বুকিং দেয়া যাবে। প্রি-বুকিং দেয়া মোটরসাইকেলগুলো ২ থেকে ৩ সপ্তাহের মধ্যে হস্তান্তর করা হবে।