পেছনে নয়, সামনে তাকাতে চান বিমানের নতুন এমডি

পেছনের দিকে না তাকিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে সামনে এগিয়ে নিতে কাজ করার কথা জানিয়েছেন রাষ্ট্রায়ত্ত সংস্থাটির নতুন ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. মোকাব্বির হোসেন। 

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Sept 2019, 07:11 PM
Updated : 18 Sept 2019, 07:11 PM

বুধবার বিকালে বিমানের প্রধান কার্যালয়ের সভা কক্ষে এক সংবাদ সম্মেলনে বলেন, “আমার একটাই লক্ষ্য, আর তা হলো প্রতিষ্ঠানটিকে নিয়ে সামনে এগিয়ে চলা। আমার মেধা, জ্ঞান ও শ্রম দিয়ে সর্বোচ্চ চেষ্টা করব।”

মোকাব্বির বলেন, “আমার অন্য কোনো এজেন্ডা নেই। আমি এখানে যোগ দিয়েছি এই প্রতিষ্ঠানের হয়ে কাজ করার জন্য। নিয়মানুযায়ী ব্যবসা ভালো করার চেষ্টা করব।”

স্বচ্ছতার সঙ্গে কাজ করার অঙ্গীকার করে তিনি বলেন, “আমার হাইড এন্ড সিক বলে কিছু নেই। সবকিছুই ট্রান্সপারেন্ট।”

সংবাদ সম্মেলনে সাংবাদিকরা বিমানের জনসংযোগ শাখার উপ-মহাব্যবস্থাপক তাহেরা খন্দকারের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তোলেন। 

জবাবে মোকাব্বির বলেন, “একেকজনের একেক ধরনের লিমিটেশন থাকে। অনেকে অনেকভাবে অভ্যস্ত না। ভবিষ্যতে আমরা ভাইব্রেন্ট থাকব। সবাইকে অনুরোধ করব, পেছনের দিকে না তাকিয়ে সামনে চলি।”

যে কোনো তথ্য প্রকাশের আগে তা যাচাই করে নিতে সাংবাদিকদের অনুরোধ জানান মোকাব্বির।

বিমানের অনিয়ম, দুর্নীতি নিয়ে সাংবাদিকদের এক  প্রশ্নের জবাবে তিনি বলেন, “কেউ আইনের ঊর্ধ্বে নয়। অনেকেরই শাস্তি হচ্ছে, আরও অনেকেরটা প্রক্রিয়াধীন।”

নতুন আসা বোয়িং নিয়ে বিমান কী আগের পরিকল্পনা অনুযায়ী চলবে- জানতে চাইলে তিনি বলেন, “বোয়িং নিয়ে করা পুরনো পরিকল্পনা সংশোধন করা হবে। কারণ এই খাতে সব সময়ই কৌশল পাল্টাতে হয়।”