বাটা ও ইনফিনিটিকে জরিমানা

বিদেশি পণ্য আমদানির তথ্য উল্লেখ না করায় জনপ্রিয় জুতার ব্র্যান্ড বাটা ও দেশীয় ফ্যাশন ব্র্যান্ড ইনফিনিটিকে ৫০ হাজার টাকা করে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2019, 04:22 PM
Updated : 25 May 2019, 07:50 PM

শনিবার রাজধানীর মোহাম্মদপুর এলাকার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে স্থানীয় বিক্রমপুর মিষ্টান্ন ভান্ডারকেও জরিমানা করা হয় ৫০ হাজার টাকা। প্রতিষ্ঠানটি অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি করছিল বিভিন্ন মিষ্টি।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে এই অভিযানে সহকারী পরিচালক তাহমিনা আক্তার ও মাহফুজ রহমানও অংশ নিয়েছিলেন।

তাহমিনা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মোহাম্মদপুরে বাটা ও ইনফিনিটির শো রুমে নিজস্ব পণ্য বিক্রির পাশাপাশি বিদেশি বিভিন্ন পণ্যও বিক্রি করছিল।

“তবে এসব পণ্য আমদানির পক্ষে তারা কোনো কাগজ দেখাতে পারেনি। পণ্যের প্যাকেটে আমদানিকারকের সিল কিংবা ঠিকানাও ছিল না। এই অপরাধে প্রতিষ্ঠান দুটিকে ৫০ হাজার টাকা করে মোট এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।”

এদিকে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টান্ন মজুদ ও উৎপাদনের অপরাধে মোহাম্মদপুরের বিক্রমপুর মিষ্টান্ন ভান্ডারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় বলে জানান তিনি।

দোকানে মূল্য তালিকা না থাকায় ওই এলাকার চারটি স্বর্ণের দোকানকেও ১০ হাজার টাকা করে মোট ৪০ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। দোকানগুলো হল- রিয়াল জুয়েলার্স, মা জুয়েলার্স, দুবাই জুয়েলার্স ও সিংগাপুর জুয়েলার্স।

একই দিন বিভিন্ন অপরাধে মিঠাইকে ১০ হাজার টাকা, কিডস কর্নারকে ১০ হাজার টাকা ও ইভা সুপার শপকে ১৫ হাজার টাকা জরিমানা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।