নরসিংদীতে তিন দিনের স্যামসাং ফ্যামিলি ডে

বাংলা নতুন বছর উপলক্ষে বিশ্বের অন্যতম সেরা ব্র্যান্ড স্যামসাং এবং ফেয়ার ইলেকট্রনিক্সের উদ্যোগে নরসিংদীতে আয়োজন করা হয়েছে তিন দিনব্যাপী স্যামসাং ফ্যামিলি ডে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 April 2019, 04:12 PM
Updated : 25 April 2019, 04:12 PM

বৃহস্পতিবার বিকেলে নরসিংদীর বাসাইলে নরসিংদী ক্লাবে বেলুন উড়িয়ে বর্ণিল এ আয়োজনের উদ্বোধন করা হয়।

স্যামসাং এবং ফেয়ার ইলেকট্রনিক্স লিমিটেডের উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে ফেয়ার ইলেকট্রনিক্সের অপারেশন ডিরেক্টর ফিরোজ মোহাম্মদ, ফেয়ার গ্রুপের হেড অফ মার্কেটিং জে এম তসলিম কবীর, নরসিংদী ক্লাবে সেক্রেটারি মনঞ্জুর এলাহীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা  উপস্থিত ছিলেন।

সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এ অনুষ্ঠান শনিবার পর‌্যন্ত চলবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

অনুষ্ঠান উপলক্ষে ফেয়ার ইলেকট্রনিক্সের অপারেশন ডিরেক্টর ফিরোজ মোহাম্মদ বলেন, “যেহেতু ফেয়ার ইলেকট্রনিক্স নরসিংদীতে স্যমসাং-এর কারখানা স্থাপন করেছে সেহেতু সামাজিক দায়বদ্ধতা থেকে মানুষের জীবনমান উন্নয়নে আমরা নরসিংদীবাসীদের জন্য ফ্যামিলি ডে-এর আয়োজন করেছি।”

ভবিষ্যতে নরসিংদীসহ দেশের বিভন্নি স্থানে  এ ধরনের অনুষ্ঠানের আয়োজন করা হবে জানিয়ে তিনি বলেন, “আমরা স্যামসাং-এর সর্বাধুনিক প্রযুক্তির সাথে আমাদের দেশের মানুষদের পরিচয় করিয়ে দিয়ে তাদের জীবনমান উন্নয়নে অবদান রাখতে পারব।”

স্যামসাং ফ্যামিলি ডে-তে নানা আয়োজনের মধ্যে আছে গান, নাচ, যাদু প্রদর্শনী, কুকিং শো, কমেডি শো, শিশুদের জন্য চিত্রাংকন প্রতিযোগীতা, সাংষ্কৃতিক অনুষ্ঠান এবং স্যামসাং-এর মোবাইল ফোন ও কনজ্যুমার ইলেকট্রনিক্সের বিভিন্ন পণ্যের প্রদর্শনী। 

এছাড়া মেলায় আগত অতিথিদের জন্য নরসিংদীর স্যামসাং স্মার্ট প্লাজার সৌজন্যে আছে বিভিন্ন স্যামসাং পণ্যের আকর্ষনীয় অফার।

ঢাকা থেকে ৫০ কিলোমিটার দূরে নরসিংদীর শিবপুর উপজেলার কামারগাঁওয়ে বিশাল কারখানাতেই  এখন তৈরি হচ্ছে দক্ষিণ কোরিয়ার ইলেকট্রনিক পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান স্যামসাংয়ের ফ্রিজ।

বাংলাদেশি কোম্পানি ফেয়ার ইলেকট্রনিক্স লিমিটেড ১৬ একর জমির উপর গড়ে তুলেছে এই কারখানা।

এখানে রেফ্রিজারেটর উৎপাদনের পাশপাশি স্যামসাংয়ের মোবাইল ফোন সেটও সংযোজন করা হচ্ছে।

স্যামসাংয়ের দক্ষিণ কোরিয়ার প্রযুক্তিগত সহায়তায় এই কারখানায় রেফ্রিজারেটর তৈরি হচ্ছে।

এখানকার তৈরি স্যামসাংয়ের ফ্রিজ আর মোবাইল ফোনই এখন বাংলাদেশে বাজারজাত করা হচ্ছে। বাইরে থেকে খুব একটা আমদানি করতে হচ্ছে না।