বিনিয়োগের আগ্রহ নিয়ে প্রধানমন্ত্রীর কাছে ইনভেস্টকর্প কর্তা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করে বাংলাদেশ বিনিয়োগে আগ্রহ দেখিয়েছেন বিশ্বের অন্যতম বিকল্প বিনিয়াগকারী কোম্পানি ইনভেস্টকর্পের নির্বাহী চেয়ারম্যান মোহাম্মেদ আলার্ধি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2019, 05:21 PM
Updated : 10 April 2019, 05:21 PM

বাংলাদেশের বিনিয়োগের সম্ভাবনা খতিয়ে দেখতে আসা আলার্ধি বুধধার সন্ধ্যায় শেখ হাসিনার সঙ্গে দেখা করেন বলে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানিয়েছেন।

ইনভেস্টকর্প প্রাতিষ্ঠানিক ও ব্যক্তি পর্যায়ে বিকল্প বিনিয়োগ ব্যবস্থাপক হিসেবে ১৯৮২ সাল থেকে কাজ করে আসছে। নিউ ইয়র্ক, লন্ডন, রিয়াদ, দুবাই, আবুধাবি, সিঙ্গাপুরসহ বিশ্বের বেশ কয়েকটি বড় শহরে অফিস রয়েছে বাহরাইনভিত্তিক এ কোম্পানির।

প্রেস সচিব বলেন, “মোহাম্মদ আলার্ধি বলেছেন, বাংলাদেশকে এখন তারা বিনিয়োগের সম্ভাবনাময় দেশ হিসেবে দেখছে। শেখ হসিনার নেতৃত্বে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নের প্রশংসা করেছেন ইনভেস্টকর্পের নির্বাহী চেয়ারম্যান।”

তাকে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে বিনিয়োগের জন্য চমৎকার পরিবেশ রয়েছে এবং এখানে প্রচুর সুযোগও রয়েছে। একইসঙ্গে বাংলাদেশে রয়েছে অভ্যন্তরীণ বিশাল বাজার।

বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ করতে শেখ হাসিনা তার সরকারের লক্ষ্য এবং বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরেন। একইসঙ্গে বাংলাদেশের ধর্মীয় সম্প্রীতির কথাও বলেন তিনি।

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, মূখ্য সচিব নজিবুর রহমান এবং বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম এসময় উপস্থিত ছিলেন। 

কমনওয়েলথ লোকাল গভর্নমেন্ট সম্মেলনে আমন্ত্রণ

আগামী অগাস্টে শ্রীলঙ্কায় অনুষ্ঠেয় কমনওয়েলথ লোকাল গভর্নমেন্ট কনফারেন্সে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিলা সিরিসেনা।

বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশে শ্রীলঙ্কার হাইকমিশনার এডব্লিউজেসি ডি সিলভা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে তার দেশের রাষ্ট্রপতির আমন্ত্রণপত্র হস্তান্তর করেন।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান ও সামরিক সচিব মিয়া মোহাম্মদ জয়নুল আবেদিন এসময় উপস্থিত ছিলেন।