বাংলাদেশের বাজারে বিশ্বখ্যাত স্পোর্টস ব্র্যান্ড ‘পুমা’

বাংলাদেশের বাজারে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে জার্মান বহুজাতিক স্পোর্টস ব্র্যান্ড ‘পুমা’।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 April 2019, 04:39 PM
Updated : 7 April 2019, 04:46 PM

রোববার ঢাকার বনানীতে পুমার ফ্ল্যাগশিপ স্টোরটি উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় ক্রিকেট দলের ক্রিকেটার মুশফিকুর রহিম, সাব্বির রহমান, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, আবু হায়দার রনি ও মোসাদ্দেক হোসেন সৈকতসহ ক্রীড়াঙ্গণের অনেকে উপস্থিত ছিলেন।

বনানীর ১১ নম্বর সড়কের ই ব্লকে এ ফ্ল্যাগশিপ স্টোরটি দক্ষিণপূর্ব এশিয়ায় তাদের বৃহত্তম স্টোরগুলোর একটি বলে উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে স্টোরটি চালুর বিষয়ে মুশফিকুর রহিম বলেন, “পুমার মতো বিশ্বের শীর্ষস্থানীয় একটি স্পোর্টস ব্র্যান্ড বাংলাদেশে কার্যক্রম শুরু করেছে, এটা আমাদের জন্য আনন্দের বিষয়। আমার মতো প্রফেশনাল অ্যাথলেট এবং ক্রীড়ামোদীদের জন্য এটা প্রেরণাদায়ক।”

পুমা ইন্ডিয়ার ব্যবস্থাপনা পরিচালক অভিষেক গাঙ্গুলি বলেন, “বাংলাদেশের ক্রীড়া সংস্কৃতি এখন বেশ দ্রুত এগোচ্ছে এবং এ দেশের বাজার আমাদের কার্যক্রম শুরুর জন্য কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ। বাংলাদেশের রাজধানীর প্রাণকেন্দ্রে আমাদের উপস্থিতি নিশ্চিত করতে পেরে আমরা বেশ আনন্দিত।”

দুই হাজার ২০০ বর্গফুট আয়তনের এ স্টোরজুড়ে রয়েছে পুমা ব্র্যান্ডের নানা ক্রীড়া পণ্য।

উদ্বোধনী অনুষ্ঠানে ডিবিএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এম এ জব্বার বলেন, “বাংলাদেশের মানুষের জন্য এমন গুরুত্বপূর্ণ একটি স্থানে পুমার প্রথম ব্র্যান্ড স্টোর চালু করতে পেরে আমরা সত্যিই গর্বিত। আমরা এই অঞ্চলে আমাদের কার্যক্রম আরও বিস্তৃত করতে চাই, আর বনানীতে আমাদের নিজস্ব এই স্টোরের একটি অন্যতম ভালো পদক্ষেপ বলে মনে করছি।”

অনুষ্ঠানে অন্যদের মধ্যে পুমা ইন্ডিয়ার মাল্টি ব্র্যান্ড চ্যানেলের বিজনেস হেড পুলক চৌধুরী, ডিবিএল গ্রুপের চেয়ারম্যান আবদুল ওয়াহেদ, ভাইস চেয়ারম্যান এম এ রহিম এবং উপ-ব্যবস্থাপনা পরিচালক এম এ কাদের উপস্থিত ছিলেন।

ক্রীড়াবিদদের পোশাক, ফুটওয়্যার ও বিভিন্ন অ্যাকসেসরিজ উৎপাদন ও বিপণনে বিশ্বে তৃতীয় অবস্থানে আছে ‘পুমা’।