বাইক মনিটরিং সেবা এনট্র্যাক মটোর যাত্রা শুরু

নিটল নিলয় গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান এনআইটিএস সার্ভিস মোটরবাইক ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করেছে বাইক মনিটরিং সেবা এনট্র্যাক মটো।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2019, 02:10 PM
Updated : 14 Jan 2019, 02:10 PM

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়,গত বৃহস্পতিবার ১০ প্রতিষ্ঠানটির মহাখালি প্রধান কার‌্যালয়ে এক অনুষ্ঠানে সেবাটির উদ্বোধন করেন নিটল নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমদ।

এনট্র্যাক মটো গাড়ী এবং নৌযানের পাশাপাশি বাইকের ব্যক্তিগত বা প্রাতিষ্ঠানিক ব্যবহারকারীদের জন্য আধুনিক প্রযুক্তির সেবাটি নিয়ে এসেছে। এই প্রযুক্তিতে বাইকের অবস্থান জানা যায় তাৎক্ষণিকভাবে। ফলে বাইক চুরি বা হাতছাড়া হলেও তা খুঁজে বের করা সম্ভব।

ব্যক্তিগত যানবাহনের পাশাপাশি প্রাতিষ্ঠানিক যানবাহনের নিরাপত্তার অনলাইন ব্যবস্থাপনা করে থাকে এনআইটিএস। প্রতিষ্ঠানের একাধিক যানবাহন একসাথে তদারকি এবং রক্ষাণাবেক্ষণ এই সিস্টেম সহজ করে দেয়। ফলে কোনো কোম্পানির নির্দিষ্ট যানবাহন মাসে কতটুকু পথ চলেছে,কোন কোন এলাকায় গেছে-এসব তথ্য পাওয়া সহজ হয়।

এনট্র্যাকের রয়েছে ২৪ ঘন্টা নিজস্ব সাপোর্ট সেন্টার এবং নিয়ন্ত্রণ ব্যবস্থা।

অনুষ্ঠানে নিটল নিলয় গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মুসাব্বির আহমদ,এনআইটিএস সার্ভিসের  প্রধান নির্বাহী কর্মকর্তা অরূপ কুমার চাকী, চিফ মার্কেটিং অফিসার শাহ নেওয়াজসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এনট্যাক মটো জিপিএস,জিপিআরএস এবং জিআইএস-এই তিনটি আলাদা প্রযুক্তির সমন্বয়ে হার্ডওয়্যার এবং সফট্ওয়্যারের মাধ্যমে যানবাহনের অবস্থান,গতি নির্ধারণসহ বিভিন্ন তথ্য প্রদান করে এবং সংরক্ষণ করে রাখে।

ফলে এনট্র্যাক মটো ব্যবহারে ব্যক্তিগত বা ব্যবসায় প্রতিষ্ঠানের গাড়ি এবং নৌযানের নিরাপত্তা ও সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করা সম্ভব হয় বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।