বিটিআরসির অভিযানে অবৈধ মোবাইল হ্যান্ডসেট জব্দ

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন-বিটিআরসি এবং র‌্যাবের যৌথ অভিযানে বিভিন্ন ব্র্যান্ডের ২৯৩টি অবৈধ হ্যান্ডসেট ও মোবাইল নেটওয়ার্কে প্রতবিন্ধকতা সৃষ্টকিারী ১৫টি জ্যামার উদ্ধার করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Dec 2018, 10:39 AM
Updated : 19 Dec 2018, 10:39 AM

বিটিআরসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ১৮ ডিসেম্বর মঙ্গলবার ঢাকার বায়তুল মোকাররম মার্কেটের ৮টি দোকানে অভিযান চালিয়ে এসব অবৈধ বেতার যন্ত্রপাতি উদ্ধার করে ১১ জনকে গ্রেফতার করা হয়েছে।

বিটিআরসি’র স্পেকট্রাম বিভাগের পরিচালক লেঃ কর্ণেল আমিনুল হক এবং র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে পরিচালিত এ অভিযানে বিদেশ থেকে বিটিআরসির অনুমোদন ব্যতীত অবৈধভাবে আমদানী করা বিভিন্ন বিদেশি ব্যান্ডের মোবাইল হ্যান্ডসেট- এমআই রিডমি নোট৫, এমআই রিডমি সিক্সএ, এমআই রিডমি এস২, এমআই রিডমি নোট ৬ প্রো, এসআই এ২ সহ অন্যন্য হ্যান্ডসেট উদ্ধার করা হয়।

বিটিআরসি জানায়, ঘটনার সঙ্গে জড়িত থাকার অপরাধে ৮ টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআই, ভোক্তা অধিকার এবং ভ্রাম্যমান আদালত আইনের মাধ্যমে ১০টি মামলা দায়ের করা হয়েছে।

এছাড়া প্রতিষ্ঠানগুলোর ২ ব্যক্তিকে ৬ লাখ টাকা জরিমানা করা হয়েছে। র‌্যাবের ভ্রাম্যমান আদালতের মাধ্যমে গ্রেফতারকৃত ২ জনকে ১ বছর মেয়াদে, ১ জনকে ৬ মাস মেয়াদে, ৬ জনকে ১ মাস মেয়াদে এবং ২ জনকে ১৫ দিন মেয়াদে সাজা দেওয়া হয়।

বিটিআরসির চলমান কার্যক্রমের অংশ হিসেবে এবং টেলিযোগাযোগ খাতে শৃঙ্খলা রাখতে  অবৈধ বেতার যন্ত্রপাতির বিরুদ্ধে পরিচালিত এ ধরণের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানায় বিটিআরসি।