ওয়ালটনের নতুন ফুল-ভিউ ফোরজি ফোন

ফুল-ভিউ ডিসপ্লের নতুন স্মার্টফোন বাজারে ছেড়েছে দেশিয় প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান ওয়ালটন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Dec 2018, 12:36 PM
Updated : 9 Dec 2018, 12:36 PM

ওয়ালটন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ‘প্রিমো ইএফএইট’ মডেলের ফোনটি চতুর্থ প্রজন্ম বা ফোরজি নেটওয়ার্ক সমর্থিত। এটিকে দেশে তৈরি সবচেয়ে সাশ্রয়ী মূল্যের ফুল ভিউ-ডিসপ্লের ফোরজি হ্যান্ডসেট বলছে ওয়ালটন।

মেরিন ব্লু, ব্ল্যাক এবং গোল্ডেন রঙের ডিজাইনের ফোনটি দেশের সব ওয়ালটন প্লাজা, ব্র্যান্ড ও রিটেইল আউটলেটে পাওয়া যাচ্ছে। দাম ৪ হাজার ৯৯৯ টাকা। এই ফোনে ৩০০ টাকা ক্যাশব্যাক দিচ্ছে ওয়ালটন। এর ফলে ৪ হাজার ৬৯৯ টাকায় হ্যান্ডসেটটি হাতে পাবেন ক্রেতারা।

ওয়ালটন সেল্যুলার ফোন বিপণন বিভাগের প্রধান আসিফুর রহমান খান বলেন, বাংলাদেশে তৈরি এই স্মার্টফোনে ক্রেতারা পাবেন বিশেষ রিপ্লেসমেন্ট সুবিধা। স্মার্টফোন কেনার ৩০ দিনের মধ্যে ক্রটি ধরা পড়লে ফোনটি পাল্টে ক্রেতাকে নতুন আরেকটি ফোন দেয়া হবে।

এছাড়াও ১০১ দিনের মধ্যে প্রায়োরিটি বেসিসে ৪৮ ঘন্টার মধ্যে ক্রেতা বিক্রয়োত্তর সেবা পাবেন। স্মার্টফোনে এক বছরের এবং ব্যাটারি ও চার্জারে ছয় মাসের বিক্রয়োত্তর সেবা থাকছে।

প্রিমো ইএফএইট মডেলে ব্যবহৃত হয়েছে ৪.৯৫ ইঞ্চির নিউ জেনারেশন ১৮:৯ রেশিওর ফুল ভিউ ডিসপ্লে। ফোনটির উচ্চগতি নিশ্চিতে ব্যবহৃত হয়েছে ১.৪০ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর। রয়েছে ১ গিগাবাইট ডিডিআর ৩ র‌্যাম।

ফোনটির উভয় পাশে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত বিএসআই ৫ মেগাপিক্সেল ক্যামেরা। ক্যামেরার বিশেষ ফিচারের মধ্যে রয়েছে অটো মোড, ম্যানুয়াল মোড, ডিজিটাল জুম, সেলফ-টাইমার, ফেস এবং স্মাইল ডিটেকশন, এক্সপোজার কন্ট্রোল, কালার কন্ট্রোল, ফেস বিউটি, প্যানোরমা, এইচডিআর, নাইট শট, অডিও পিকচার, কিউআর কোড স্ক্যানার, টাইম ল্যাপস, স্লো মোশন ইত্যাদি।

পেছনের ক্যামেরায় ফুল এইচডি এবং সামনের ক্যামেরায় এইচডি ভিডিও ধারণ করা যাবে বলে জানায় ওয়ালটন।