লাফার্জহোলসিমের অর্থায়নে সেতু

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলার গিলাতলী খালে একটি সেতু নির্মাণ করেছে লাফার্জহোলসিম বাংলাদেশ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2018, 03:26 PM
Updated : 28 Nov 2018, 03:26 PM

বুধবার প্রতিষ্ঠানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মঙ্গলবার বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম ও বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত রেনে হোলেনস্টেইন সেতুটি উদ্বোধন করেন।

কোম্পানির করাপোরেট সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে নির্মিত এই সেতুর নামকরণ করা হয়েছে ‘সুপারক্রিট সেতু’।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কোম্পানির নিজস্ব প্রযুক্তি ও কারিগরি সহযোগিতায় ৩২ মিটার দৈর্ঘ্য ও ৫ মিটার প্রস্থের এই সেতু নির্মাণ করা হয়েছে।

বিডার নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলামকে উদ্ধৃত করে বিজ্ঞপ্তিতে বলা হয়, “সেতু নির্মাণ নিঃসন্দেহে প্রশংসার দাবিদার। যে জায়গাটিতে সেতু নির্মাণ করা হয়েছে তার দূরত্ব ছাতকে অবস্থিত লাফার্জহোলসিম প্ল্যান্ট থেকে প্রায় ১২ কিলোমিটার। এমন নয় যে এই ব্রীজ তাদের প্রয়োজন ছিল।”

রাষ্ট্রদূত রেনে হোলেনস্টেইনকে উদ্ধৃত করে বলা হয়, “লাফার্জহোলসিম যে সেতুটি এই এলাকার সবার জন্য নির্মাণ করল, তা জনসাধারণের সমস্যার যেমন সমাধান করবে, সেইসঙ্গে তাদের আর্থ-সামাজিক উন্নয়নে বিশেষ ভূমিকা রাখবে।”

লাফার্জহোলসিম বাংলাদেশের চেয়ারম্যান ক্রিস্টফ হ্যাসিগকে উদ্ধৃত করে বলা হয়, “পৃথিবীর সব দেশেই নিজস্ব প্ল্যান্টের পাশ্ববর্তী এলাকার জনগণের জীবন যাত্রার মান উন্নয়নে বিশ্বাস করে লাফার্জহোলসিম।”

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে লাফার্জহোলসিম বাংলাদেশের প্রধান নির্বাহী রাজেশ সুরানা, ইন্ডাস্ট্রিয়াল ডিরেক্টর ই আর কিম, লিগ্যাল অ্যান্ড করপোরেট অ্যাফেয়ার্স ডিরেক্টর কাজী মিজানুর রহমান, মার্কেটিং অ্যান্ড কমার্শিয়াল ট্রান্সফরমেশন ডিরেক্টর আসিফ ভূঁইঞা উপস্থিত ছিলেন।