বর্ণাঢ্য আয়োজনে শুরু হল বেসিসের ২০ বছর পূর্তি উৎসব

ইয়ুথ ফেস্ট আয়োজনের মাধ্যমে ২০ বছর পূর্তির উৎসব শুরু করল বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2018, 03:26 PM
Updated : 6 Oct 2018, 03:26 PM

শনিবার বিকালে রাজধানীর হাতিরঝিলের এম্ফি থিয়েটারে এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডাক, টেলি যোগাযোগ ও তথ্য-প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার। বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও সংসদ সদস্য নাহিম রাজ্জাক।

বেসিসের ইয়ুথ ফেস্টটি আয়োজন করছে তাদের স্টুডেন্ট ফোরাম।

অনুষ্ঠানে মোস্তাফা জব্বার বলেন, “১৯৯৮ সালে তথ্যপ্রযুক্তি খাতে অবদান রাখার লক্ষ্যে বেসিস গঠিত হয়েছিল, আজ বেসিস তথ্য-প্রযুক্তি খাতের নেতৃত্ব দিচ্ছে। শিক্ষার্থীরাই ডিজিটাল বাংলাদেশের প্রাণ।  আরো ২০ বছর পরের ভবিষ্যৎ নেতা হবে তারা।”

বেসিসের ২০ বছর উদযাপন কমিটির আহ্বায়ক ও সাবেক সভাপতি হাবিবুল্লাহ এন করিম, বেসিসের প্রতিষ্ঠাকালীন সভাপতি এ তৌহিদ, বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর, জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান এসময় উপস্থিত ছিলেন।

ইয়ুথ ফেস্টের আহ্বায়ক দেলোয়ার হোসেন ফারুক বলেন, তথ্য ও যোগাযোগ-প্রযুক্তি বিভাগের মোবাইল গেইম ও অ্যাপ্লিকেশনের দক্ষতা উন্নয়ন শীর্ষক প্রকল্পের সহযোগিতায় ‘ইয়ুথ ফেস্ট’ এর আয়োজন করা হয়েছে।

এ আয়োজনে শিক্ষার্থীদের তৈরি তথ্যপ্রযুক্তি খাতভিত্তিক প্রকল্প প্রদর্শনের পাশাপাশি দেশের তথ্য প্রযুক্তিবিদদের অংশগ্রহণে থাকছে ‘টেক টক’ সেশন।

বেসিস সদস্য প্রতিষ্ঠানের অংশগ্রহণে চাকরি মেলার পাশাপাশিতথ্যপ্রযুক্তি খাতভিত্তিক প্রায়োগিক জ্ঞান বৃদ্ধির লক্ষ্যে কর্মশালার আয়োজনও করা হয়েছে ইয়ুথ ফেস্টে।

বেসিসের ২০ বছর পূর্তি আয়োজনে থাকবে ই-কমার্স সপ্তাহ, উইমেন ফোরামের উদ্যোগে ‘সেলিব্রেটিং উইমেন অ্যাট ওয়ার্ক’, বেসিস সদস্যদের জন্যে ‘সেবা সপ্তাহ’, বেসিস সদস্যদের জন্যে নতুন সেবার উদ্বোধন।

২০ বছরে তথ্যপ্রযুক্তি খাতের অগ্রযাত্রা নিয়ে সেমিনার, দেশি-বিদেশি সহযোগীদের নিয়ে নেটওয়ার্কিং অনুষ্ঠান, ২০ বছরের বেসিসের অগ্রযাত্রা নিয়ে বিশেষ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানও আয়োজন করবে বেসিস।