অনলাইন লাইফ ইন্স্যুরেন্স সেবা ‘ইজিলাইফ’র যাত্রা শুরু

দেশে প্রথমবারের মতো যাত্রা শুরু করলো গার্ডিয়ান লাইফের সেবা ডিজিটাল অনলাইন টার্ম লাইফ ইন্স্যুরেন্স প্ল্যান ‘ইজিলাইফ’।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Sept 2018, 06:01 PM
Updated : 24 Sept 2018, 06:01 PM

সোমবার ঢাকা ক্লাবে আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

তিনি বলেন, “স্কয়ার গ্রুপ আমার খুবই ঘনিষ্ঠ একটি প্রতিষ্ঠান। ১৯৫৬ সাল থেকে তাদের সাথে আমার পরিচয়।”

ইন্স্যুরেন্স থেকে ভালো সেবা পেয়েছেন জানিয়ে অর্থমন্ত্রী বলেন, প্রতিবছর একটি কোম্পানি থেকে এক থেকে দেড়শ’ ডলার  ডিভিডেন্ড পান তিনি।

অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, “ইজিলাইফ দেখলাম খুবই ইজি, ফোনে খুব সহজেই অ্যাপ ডাউনলোড হয়ে যায়। প্রযুক্তি আমাদের জীবনটাকে সহজ করে দিয়েছে। একটি ছোট অ্যাপ আমাদের জীবনে কতটা প্রভাব ফেলে তা অনুধাবন করতে হবে, কারণ প্রযুক্তি একটি বড় হাতিয়ার।”

২০২১ সাল নাগাদ সরকারের ৯০ শতাংশ সেবা অনলাইনে নিয়ে আসার পরিকল্পনা জানিয়ে পলক বলেন, ৩০টি বিশ্ববিদ্যালয়ে মোবাইল অ্যাপ ডেভেলপার তৈরির উদ্যোগ নেওয়া হচ্ছে, ইতোমধ্যে ৮ হাজার ডেভেলপার তৈরি করা হচ্ছে। 

আইডিআরএ চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারি বলেন, “এ দিনটি ইন্স্যুরেন্স সেক্টরে একটি গৌরবোজ্জ্বল দিন।

তিনি আরও বলেন, “আমরা প্রমাণ করতে চাই বীমা করলে বীমার টাকা পাওয়া যায়। বীমাকে আমাদের এগিয়ে নিতে হবে, বিশ্ব ব্যাংকের একটি প্রকল্পের মাধ্যমে এ খাতকে অনলাইনে নিয়ে আসা হবে।”

অনুষ্ঠানে স্কয়ার ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী বলেন, “আইডিআরএ  যেভাবে কাজ করছে তা প্রশংসা কুড়াচ্ছে। সেবা কীভাবে সাধারণ মানুষের কাছে নিয়ে যাওয়া যায়, তারা সে চেষ্টা করছেন।

“গার্ডিয়ানের মাধ্যমে সাধারণ মানুষের মধ্যে আস্থা ফিরিয়ে আনতে চাই।  আমার টিম ও পার্টনারদেরও বিশেষভাবে ধন্যবাদ দিতে চাই।”

গার্ডিয়ান লাইফের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা এম এম মনিরুল আলম বলেন, তাদের মোবাইল অ্যাপ বা ওয়েবসাইট ব্যবহার করে মাত্র ১৫ মিনিটে কোনো রকম মেডিকেল টেস্ট ছাড়াই একজন গ্রাহক হতে পারেন ইজিলাইফ পলিসিহোল্ডার। এর মাধ্যমে বার্ষিক সর্বনিম্ন এক হাজার ৮৩৪ লাখ টাকা থেকে সর্বোচ্চ ১০ লাখ টাকার কাভারেজ পাওয়া যাবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গার্ডিয়ান লাইফের স্পন্সর সৈয়দ আফজাল হাসান উদ্দিন, সামীর আহমেদ, সৈয়দ নাসিম মঞ্জুর এবং পরিচালক সৈয়দ আকতার হাসান উদ্দিন।