গ্রামীণফোনের ২১তম এজিএম অনুষ্ঠিত

মোবাইল অপারেটর গ্রামীণফোনের ২১তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2018, 05:44 PM
Updated : 19 April 2018, 05:44 PM

বৃহস্পতিবার বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে এ সভা হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

গ্রামীণফোন বোর্ডের চেয়ারম্যান পেটার বি ফারবার্গ এবং সিইও মাইকেল ফোলি, অন্যান্য বোর্ড সদস্য ও কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন। এজিএম পরিচালনা করেন কোম্পানি সেক্রেটারি এস এম ইমদাদুল হক।

কোম্পানির উপর আস্থা রাখার জন্য শেয়ারহোল্ডারদের ধন্যবাদ জানান চেয়ারম্যান ফারবার্গ। তিনি বাংলাদেশের টেলিযোগাযোগ শিল্পের সম্ভাবনা, নিয়ন্ত্রণগত অনিশ্চয়তা এবং গ্রামীণফোনের ডিজিটাল সেবা প্রদানকারী হিসেবে প্রতিষ্ঠার লক্ষ্যের ওপর আলোকপাত করেন বক্তব্যে।

সিইও কোম্পানির পরিচালনাগত ও আর্থিক সাফল্যের কথা এবং সফলভাবে ৩জি ও ৪জি নেটওয়ার্ক বিস্তারের কথা উল্লেখ করেন।

সভায় বক্তব্য রাখতে গিয়ে চেয়ারম্যান বলেন, “বর্তমানে  আমরা এমন একটি বিশ্বে বসবাস করছি যেখানে নিত্যনতুন প্রযুক্তির আবির্ভাব ঘটছে এবং ডিজিটালকরণের প্রসার ও পরিধি আমাদের জীবনের প্রতিটি ক্ষেত্রে পরিবর্তন নিয়ে আসছে। তাই এ বছরেও গ্রামীণফোন ডিজিটাল লাইফস্টাইল ব্র্যান্ডে পরিণত হওয়ার দিকে এর যাত্রা অব্যাহত রেখেছে। ফোর-জি সূচনার মাধ্যমে আমাদের গ্রাহকরা ডিজিটাল বিশ্বের এক নতুন রূপ ও অবারিত সুযোগ উপভোগ করতে পারবেন।”

গ্রামীণফোন ২০১৭ সালে ১০৫ শতাংশ নগদ অন্তর্বর্তী লভ্যাংশ দেয়। গ্রামীণফোনের বোর্ড আরও ১০০ শতাংশ নগদ চূড়ান্ত লভ্যাংশ সুপারিশ করেছেন, ফলে মোট লভ্যাংশের পরিমাণ দাঁড়িয়েছে পরিশোধিত মূলধনের ২০৫ শতাংশ (শেয়ার প্রতি ২০.৫ টাকা)।

শেয়ারহোল্ডারা ২০১৭ সালের জন্য সুপাশিরকৃত লভ্যাংশ অনুমোদন করেন। পূর্ববর্তী বছরগুলোর মতো এবছরও গ্রামীণফোন দ্রুততার সাথে অনলাইনে শেয়ারহোল্ডারদের মধ্যে লভ্যাংশ বিতরণ করবে।

এজিএমের অন্যান্য কর্মকাণ্ডের মধ্যে ছিল ডিরেক্টরস রিপোর্ট ও ২০১৭ এর নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন গ্রহণ, ডিরেক্টর নির্বাচন/পুনঃনির্বাচন এবং অডিটর নিয়োগ। গ্রামীণফোন শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়ার পর এটি ছিল নবম এজিএম।

পরে একই স্থানে কোম্পানির ২১তম বিশেষ সাধারণ সভা (ইজিএম) অনুষ্ঠিত হয়। ইজিএমে শেয়ারহোল্ডাররা কোম্পানির সংঘ স্মারকের লক্ষ্যসমূহে আনা পরিমার্জনগুলো অনুমোদন করেন।