ইউল্যাবে ‘ছায়া জাতিসংঘ অধিবেশন’

ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) ধানমণ্ডির ক্যাম্পাসে শুরু হয়েছে দুই দিনব্যাপী ‘ইউল্যাব ছায়া জাতিসংঘ অধিবেশন ২০১৮’।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 April 2018, 05:30 PM
Updated : 5 April 2018, 05:30 PM

বৃহস্পতিবার ইউল্যাব মডেল ইউনাইটেড ন্যাশনস এ্যাসোসিয়েশন (ইউল্যাবএমইউএনএ) আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশে মালদ্বীপের রাষ্ট্রদূত আয়সাথ শান সাকির।

তিনি তরুণদের টেকসই উন্নয়ন বিষয়ে সচেতন হতে পরামর্শ দেন।

বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের দেশি-বিদেশি শিক্ষার্থীদের অংশগ্রহণে শুরু হওয়া এই ছায়া অধিবেশনের মূল আলোচ্য বিষয় ছিল ‘প্রাইভেট এন্ড পাবলিক পার্টনারশিপ ফর সাস্টেইনেবল ডেভেলপমেন্ট’।

জাতিসংঘের অধিভুক্ত বিভিন্ন দেশ ও আঞ্চলিক সংস্থার প্রতিনিধি হিসেবে অংশগ্রহণকারীরা বিভিন্ন বৈশ্বিক বিষয়ে জাতিসংঘের বিভিন্ন ছায়া কমিটি ও সংস্থার সাথে বিতর্ক ও কূটনৈতিক আলোচনার লক্ষ্যে এই অধিবেশনে অংশ নেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক রাষ্ট্রদূত হুমায়ুন কবির, ইউল্যাবের বোর্ড অব ট্রাস্টিজের বিশেষ উপদেষ্টা অধ্যাপক ইমরান রহমান।

ইউল্যাবের কোষাধ্যক্ষ অধ্যাপক মিলন কুমার ভট্টাচার্য, ইউল্যাব এর নিবন্ধক অধ্যাপক আখতার আহমেদ এবং ইউনাইটেড ন্যাশনস ইয়্যুথ এন্ড স্টুডেন্টস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর প্রেসিডেন্ট মামুন মিয়াসহ বিভিন্ন বিভাগের শিক্ষক কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।