খাজানাহ’র এনআইএনইডি আজিয়াটার বোর্ডে

নতুন বোর্ড সদস্য হিসেবে মালয়েশিয়ান সরকারের কৌশলগত বিনিয়োগ তহবিল- খাজানাহ ন্যাশনাল বারহাদ’র (খাজানাহ) ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর টেঙ্কু আজমিল জাহরুদ্দিন বিন রাজ আবদুল আজিজের নাম ঘোষণা করেছে আজিয়াটা গ্রুপ বারহাদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2018, 05:32 PM
Updated : 14 Jan 2018, 05:32 PM

তিনি কেনেথ শেনের স্থলাভিষিক্ত হলেন, যিনি ২০১১ সাল থেকে খাজানাহ থেকে মনোনয়ন পেয়ে বোর্ড অব আজিয়াটার সদস্য হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

বাংলাদেশের মোবাইল অপারেটর রবির মূল কোম্পানি আজিয়াটা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, এ নিয়োগের মাধ্যমে ২০১৮ সালের ১২ জানুয়ারি থেকে আজমিল মালয়েশিয়া সরকারের কৌশলগত বিনিয়োগ তহবিল’র প্রতিনিধি হিসেবে আজিয়াটার নন-ইন্ডিপেনডেন্ট নন-এক্সিকিউটিভ ডিরেক্টর (এনআইএনইডি) হিসেবে দায়িত্ব পালন করছেন। 

২০১১ সালে এক্সিকিউটিভ ডিরেক্টর অব ইনভেস্টমেন্টস হিসেবে খাজানায় যোগ দেওয়ার পর থেকে টেঙ্কু আজমিল উদ্ভাবন ও প্রযুক্তিসহ বিনিয়োগের বিভিন্ন ক্ষেত্রে ব্যবস্থাপনার দায়িত্ব পালন করেছেন। পাশাপাশি সান ফ্রান্সিসকো ও পেনাং’য়ের খাজানাহ কোরিডোর উতারা’র কার্যক্রমও পর্যবেক্ষণ করেছেন তিনি।

টেঙ্কু আজমিল কেমব্রিজ ইউনিভার্সিটি থেকে অর্থনীতিতে প্রথম শ্রেণির ডিগ্রিধারী। তিনি একজন চার্টার্ড অ্যাকাউন্টেন্ট এবং মালয়েশিয়ান ইন্সটিটিউট অব অ্যাকাউন্টেন্টস এবং ইল্যান্ড ও ওয়ালস’র দি ইন্সটিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস’র অ্যাসেসিয়েট সদস্য।

আজিয়াটা’র প্রেসিডেন্ট অ্যান্ড গ্রুপ চিফ এক্সিকিউটিভ অফিসার জামালুউদিন ইব্রাহিম বলেন, “টেলিকম শিল্পে চলমান রূপান্তরের এই সময়ে টেঙ্কু আজমিল’র যোগদানকে আমরা স্বাগত জানাই। কারণ তিনি এমন সব প্রতিযোগী শিল্পে কাজ করেছেন যে ক্ষেত্রগুলোতেও এ পরিবর্তন চলছে।”