ঢাকায় ‘দ্বিতীয় বাংলাদেশ রিটেইল কংগ্রেস’ অনুষ্ঠিত

বাংলাদেশের খুচরা বিক্রি খাতের পুনর্মূল্যায়ণ- প্রতিপাদ্যকে সামনে রেখে ঢাকায় অনুষ্ঠিত হলো দ্বিতীয় বাংলাদেশ রিটেইল কংগ্রেস।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Nov 2017, 03:06 PM
Updated : 18 Nov 2017, 03:06 PM

বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের (বিবিএফ) উদ্যোগে রাজধানীর একটি হোটেলে আয়োজিত এ সম্মেলনে ৩৫০ জন রিটেইল বিশেষজ্ঞ এবং কর্মজীবীরা অংশ নেন।

রিটেইল চেইন শপ প্রতিষ্ঠান স্বপ্ন’র পরিবেশনায় এ আয়োজনে পৃষ্ঠপোষকতা করে মুন্নু সিরামিক এবং লোটো বাংলাদেশ।

সম্মেলনে দেশ-বিদেশের রিটেইল খাতের চারজন বিশেষজ্ঞ চারটি প্রবন্ধ উপস্থাপন করেন। তিনটি অধিবেশনে প্যানেল আলোচনা এবং একটি ব্রেক আউট সেশনে দেশীয় বিশেষজ্ঞরা মতামত দেন।

সম্মেলনে উদ্বোধনী বক্তব্য দেন বিবিএফের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম। এছাড়া এসিআই লজিস্টিকস লিমিটেডের নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির, এক্সপ্রেস লেদার প্রডাক্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কাজী জামিল ইসলাম এবং মুন্নু গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের উপ-ব্যবস্থাপনা পরিচালক রাশিদ মাইমুনুল ইসলাম বক্তব্য রাখেন।

রিলায়েন্স রিটেইলের প্রধান নির্বাহী কর্মকর্তা দামোদর মল, ফিলিপাইনের জিএমবি ম্যানেজমেন্ট সার্ভিসেস গ্লোবাল ইনকরপোরেশনের প্রেসিডেন্ট আরমান্দো ও. বার্তোলোমে, পিডব্লিউর প্রযুক্তি পরামর্শক অংশীদার পার্টনার অরিজিৎ চক্রবর্তী এবং কফি ডে গ্লোবাল লিমিটেডের হেড অব ইন্টারন্যাশনাল বিজনেস শাবরি প্রভাকর সম্মেলনে প্রবন্ধ উপস্থাপন করেন।

তিনটি প্যানেল অধিবেশনে দেশের রিটেইল খাতের ১৮ জন বিশেষজ্ঞ আলোচক হিসেবে অংশ নেন।