ইন্টারনেট সেবায় অভিযোগ শুনতে গণশুনানি করবে বিটিআরসি

মোবাইল ফোনে ইন্টারনেট সেবা নিয়ে গ্রাহকের অভিযোগ শুনতে এবং সমাধানের উপায়ে গণশুনানি আয়োজন করতে যাচ্ছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2016, 02:00 PM
Updated : 22 August 2016, 02:00 PM

সম্প্রতি কমিশনের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সোমবার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন নিয়ন্ত্রক সংস্থা প্রধান শাহজাহান মাহমুদ।

তিনি বলেন, “মাস খানেকের মধ্যে এই গণশুনানি হবে।”

দেশে ইন্টারনেট গ্রাহক সংখ্যা বাড়লেও গ্রাহকরা প্রায়ই উচ্চমূল্যের পাশাপাশি ইন্টারনেট ধীরগতি, নেটওয়ার্ক সমস্যা, সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়া ও ব্যবহারের চেয়ে বেশি টাকা কেটে নেওয়া ইত্যাদি বিষয়ে অভিযোগ করে আসছেন।

বিটিআরসি চেয়ারম্যান বলেন, “এ বিষয়টি নিয়ে আমরা উদ্বিগ্ন। আমরা বিভিন্ন ভোক্তাদের কাছ থেকে অভিযোগ পেয়েছি। যে সমস্ত ডাটা প্যাকেজ অপারেটররা দেয়… অনেক প্যাকেট জটিল যে তারা বুঝেও না, অনেক ফাঁক ফোকর থাকে।”

গ্রাহকদের কথা বিবেচনা করেই এই গণশুনানি আয়োজন করা হবে জানিয়ে শাহজাহান মাহমুদ বলেন, গণশুনানিতে যাতে তিন থেকে চারশ গ্রাহক উপস্থিত থাকতে পারেন এমন ব্যবস্থা করা হবে।

বিটিআরসি’র হিসাব অনুযায়ী গত জুন মাস নাগাদ দেশে ইন্টারনেট গ্রাহক সংখ্যা ছিল ছয় কোটি ৩২ লাখ ৯০ হাজার। এর মধ্যে  মোবাইল ইন্টারনেট গ্রাহক ছিল পাঁচ কোটি ৯৬ লাখ ৫৮ হাজার।