বিকাশ অ্যাপে গার্ডিয়ান লাইফের বীমা সেবা

পলিসি নেওয়া থেকে প্রিমিয়াম পরিশোধ, বীমা দাবি ও দাবির অর্থগ্রহণের মত কাজ করা যাবে অ্যাপ থেকে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2022, 03:31 PM
Updated : 3 August 2022, 03:31 PM

এখন থেকে বিকাশ অ্যাপের মাধ্যমে গার্ডিয়ান লাইফের ডিজিটাল ইন্স্যুরেন্সের সেবা নিতে পারবেন গ্রাহকরা।

বুধবার বিকাশ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, বছরে ১৫০ থেকে শুরু করে সর্বোচ্চ ৩,৪৯৯ টাকার বার্ষিক প্রিমিয়াম পরিশোধ করে এক লাখ থেকে পাঁচ লাখ টাকা পর্যন্ত লাইফ কভারেজ নিতে পারবেন গ্রাহকরা।

তাছাড়া, চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা পর্যন্ত স্বাস্থ্যবীমা করার সুযোগও রয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঘরে বসেই পলিসি নেওয়া থেকে শুরু করে প্রিমিয়াম পরিশোধ, বীমা দাবি ও দাবির অর্থগ্রহণের মত কাজ করা যাবে বিকাশ অ্যাপের ইন্স্যুরেন্স অপশন থেকে।

গার্ডিয়ান লাইফের ডিজিটাল এ ইন্সুরেন্সের নাম ‘প্রত্যয়’।

বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ বলেন, “ডিজিটাল প্রযুক্তিকে ব্যবহার করে ইন্স্যুরেন্সের মত মূলধারার আর্থিক সেবাকে সাধারণ মানুষের কাছে সহজলভ্য করার মাধ্যমে কার্যকর আর্থিক অন্তর্ভুক্তি নিশ্চিত করা সম্ভব হচ্ছে। গার্ডিয়ান লাইফের সাথে যৌথভাবে আনা এই ইন্স্যুরেন্স সেবা ইতোমধ্যেই সে উদাহরণ তৈরি করেছে।

“এমনিভাবে বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে সমন্বিত সেবা দেওয়ার মাধ্যমে গ্রাহকদের প্রয়োজনীয় সমস্ত সেবাকে হাতের মুঠোয় এনে জীবনযাত্রাকে আরও সহজ, নিরাপদ ও ঝামেলাহীন করার প্রয়াস চালিয়ে যাচ্ছি আমরা।“

গার্ডিয়ান লাইফের ভারপ্রাপ্ত সিইও শেখ রকিবুল করিম এফসিএ বলেন, “গার্ডিয়ান লাইফ চেষ্টা করছে ইন্স্যুরটেকের মাধ্যমে বাংলাদেশের বীমা খাতকে আন্তর্জাতিক মানের করে তুলতে এবং ইনক্লুসিভ ইন্স্যুরেন্স বা অন্তর্ভুক্তি বীমা অর্জনের লক্ষ্যে আরও এগিয়ে যেতে। আমরাই প্রথম গ্রাহদের জন্য এন্ড-টু-এন্ড ডিজিটাল প্ল্যাটফর্ম, ইজিলাইফ নিয়ে এসেছি যা ই-কেওয়াইসি এর মাধ্যমে পেপারলেস বীমা ক্রয়, বীমা দাবিসহ যেকোনো সার্ভিস দিচ্ছে।“

বিকাশের বিশাল গ্রাহক ভিত্তিকে কাজে লাগিয়ে প্রযুক্তিনির্ভর এ বীমা সেবা সবার কাছে সহজলভ্য করার যৌথ প্রচেষ্টা চালাচ্ছে গার্ডিয়ান লাইফ বলে জানান তিনি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক