সিলেট ও চট্টগ্রাম থেকে মধ্যপ্রাচ্যের ফ্লাইট বাড়াচ্ছে বিমান

যাত্রীরা বিমানের যেকোনো সেলস সেন্টার, বিমান কল সেন্টার, বিমানের ওয়েবসাইট, মোবাইল অ্যাপ ও বিমান অনুমোদিত ট্রাভেল এজেন্সি থেকে এসব রুটের টিকেট কিনতে পারবেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2023, 02:57 PM
Updated : 3 Dec 2023, 02:57 PM

যাত্রী চাহিদা ও ওমরাহ যাত্রী বাড়ায় সিলেট ও চট্টগ্রাম থেকে মধ্যপ্রাচ্যের বিভিন্ন রুটে ফ্লাইট বাড়াচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

রোববার বিমানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৮ ডিসেম্বর থেকে প্রতি বৃহস্পতিবার সিলেট থেকে সরাসরি সৌদি আরবের জেদ্দা যাবে বিমানের ফ্লাইট বিজি২৩৫।

তবে আপাতত জেদ্দা থেকে সিলেটে ফিরতি ফ্লাইট থাকছে না। জেদ্দা থেকে সিলেট ফ্লাইট শুরু হবে আগামী বছরের ২১ ফেব্রুয়ারি থেকে। তখন প্রতি বুধবার বিজি২৩৬ ফ্লাইটটি সরাসরি জেদ্দা থেকে সিলেটে আসবে।

সিলেট থেকে মদিনা রুটেও ফ্লাইট চালাবে বিমান। আগামী ২৭ ডিসেম্বর থেকে প্রতি বুধবার বিজি২৩৭ ফ্লাইট সরাসরি সিলেট-মদিনা রুটে যাতায়াত করবে।

১৩ ডিসেম্বর থেকে প্রতি বুধবার বিজি২২৭ ফ্লাইট সরাসরি সিলেট থেকে আবুধাবি যাবে।

চট্টগ্রাম থেকে মদিনা রুটেও নতুন ফ্লাইট চালাবে বিমান। আগামী ৯ জানুয়ারি থেকে প্রতি মঙ্গলবার বিজি১৩৮ ফ্লাইট সরাসরি মদিনা যাবে চট্টগ্রাম থেকে।

১১ ডিসেম্বর থেকে প্রতি সোমবার একটি অতিরিক্ত ফ্লাইট বিজি১৪৮ দুবাই-চট্টগ্রাম রুটে চলাচল করবে।

১৭ ডিসেম্বর থেকে প্রতি রোববার বিজি১২৭ ফ্লাইট সরাসরি চট্টগ্রাম-আবুধাবি রুটে চলবে।

আগামী ৭ জানুয়ারি থেকে প্রতি রোববার একটি অতিরিক্ত ফ্লাইট বিজি১২৫ চট্টগ্রাম থেকে সরাসরি দোহা যাবে।

বিমানের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইতোমধ্যে এসব রুটের সূচি বিমানের হোস্ট সিস্টেমসহ সব ডিস্ট্রিবিউশন চ্যানেলে উন্মুক্ত করা হয়েছে।

যাত্রীরা বিমানের যেকোনো সেলস সেন্টার, বিমান কল সেন্টার, বিমানের ওয়েবসাইট, মোবাইল অ্যাপ ও বিমান অনুমোদিত ট্রাভেল এজেন্সি থেকে এসব রুটের টিকেট কিনতে পারবেন।