দক্ষিণাঞ্চলে দুধ উৎপাদন বাড়াতে জোট বাঁধল প্রাণ ও এসিডিআই

নিরাপদ দুধ উৎপাদনে খামারিদের প্রশিক্ষণ, দুধ সংগ্রহ ও বিপণনসহ দুগ্ধ খাতের উন্নয়নে কাজ করবে দুই প্রতিষ্ঠান।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 August 2022, 03:57 PM
Updated : 11 August 2022, 03:57 PM

দেশের দক্ষিণাঞ্চলে দুগ্ধ খাতের উন্নয়নে একসঙ্গে কাজ করতে চুক্তিবদ্ধ হয়েছে প্রাণ ডেইরি লিমিটেড এবং যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক সংস্থা এসিডিআই/ভোকা।

ইউএসএআইডির অর্থায়নে এসিডিআই/ভোকা পরিচালিত ‘বাংলাদেশ লাইভস্টক অ্যান্ড নিউট্রিশন অ্যাক্টিভিটি’ প্রকল্পের আওতায় এ চুক্তি স্বাক্ষর হয় বলে বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে প্রাণ-আরএফএল গ্রুপ।

সেখানে বলা হয়, দক্ষিণাঞ্চলে নিরাপদ দুধ উৎপাদনে খামারিদের প্রশিক্ষণ, দুধ সংগ্রহ ও বিপণনসহ দুগ্ধ খাতের উন্নয়নে একসঙ্গে কাজ করবে প্রাণ ডেইরি এবং এসিডিআই/ভোকা।

যশোর, খুলনা, কুষ্টিয়া, নড়াইল, সাতক্ষীরা, ফরিদপুর, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, কক্সবাজারসহ দক্ষিণাঞ্চলের কয়েকটি জেলায় এ কার্যক্রম পরিচালিত হবে। এতে অর্থায়নসহ বিভিন্নভাবে সহায়তা করবে এসিডিআই/ভোকা।

প্রাণ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা এবং প্রকল্পের চিফ অব পার্টি মোহাম্মদ নুরুল আমিন সিদ্দিকী ওই চুক্তিতে স্বাক্ষর করেন।

রাজধানীর বাড্ডায় প্রাণ ডেইরির প্রধান কার্যালয়ে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এসিডিআই/ভোকার পক্ষে প্রাইভেট সেক্টর এনগেজমেন্ট বিশেষজ্ঞ সালিম হোসেন ও মায়েজ কবিরসহ প্রাণ আরএফএলের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক