বাংলাদেশ সফরে স্ট্যান্ডার্ড চার্টার্ড এশিয়ার নির্বাহী প্রধান

এশিয়ার গতিশীলতা এবং প্রবৃদ্ধিতে বাংলাদেশ কী অবদান রাখছে, তা জানতে তার এই সফর।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2022, 05:29 PM
Updated : 20 Sept 2022, 05:29 PM

বাংলাদেশে প্রথম আনুষ্ঠানিক সফর করলেন স্ট্যান্ডার্ড চার্টার্ড এশিয়ার সিইও বেনজামিন হুং।

প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, চলতি সপ্তাহে তিনি ঢাকায় আসেন। দুই দিনের সফরে তিনি ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা, অর্থনীতিবিদ, নিয়ন্ত্রক, ব্যাংকের ক্লায়েন্টসহ অন্যান্য প্রধান স্টেকহোল্ডারদের সঙ্গে দেখা করেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বেনজামিনের এই সফরের মূল উদ্দেশ্য বিশ্বের দ্রুততম ক্রমবর্ধমান বাজার হিসেবে এশিয়ার স্থিতিস্থাপকতা, গতিশীলতা এবং প্রবৃদ্ধিতে বাংলাদেশ কী অবদান রাখছে সে সম্পর্কে জানা।

ব্যাংক কীভাবে ডিজিটাল ইনোভেশন পরিচালনা করছে, সাসটেইনেবিলিটিকে ত্বরান্বিত করছে এবং দেশব্যাপি সার্বিক সমৃদ্ধি ও অগ্রগতিতে ভূমিকা রাখছে সেসব ব্যাপারে বিশেষ নজর দিয়েছেন তিনি।

বেনজামিন বাংলাদেশে স্ট্যান্ডার্ড চার্টার্ডের কমিউনিটি এঙ্গেজমেন্ট ভিত্তিক উদ্যোগগুলো দেখতে ‘ইস্পাহানি ইসলামিয়া আই ইনস্টিটিউট ও হাসপাতাল’ পরিদর্শন করেন। এই চক্ষূ হাসপাতাল ‘সিয়িং ইজ বিলিভিং’ (এসআইবি)-এর প্রতিষ্ঠাতা সংস্থা, যারা ২০০৩ থেকে ২০১৯ সাল পর্যন্ত স্ট্যান্ডার্ড চার্টার্ডের গ্লোবাল ফ্ল্যাগশিপ কমিউনিটি-ভিত্তিক উদ্যোগগুলোর মধ্যে অন্যতম।

বেনজামিনের সফর প্রসঙ্গে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের সিইও নাসের এজাজ বিজয় বলেন, “বাংলাদেশের স্থিতিস্থাপকতা আমাদেরকে বারবার বাধা পেরিয়ে সামনের দিকে এগিয়ে চলতে সাহায্য করেছে এবং আগামীতেও সেই ধারা অব্যাহত থাকবে। আমরা সর্বদাই দৃঢ় সংযোগ স্থাপনে এবং দেশের অপার সম্ভাবনাকে কাজে লাগাতে চেষ্টা চালিয়ে যাচ্ছি।”

বেনজামিন হুং গত বছরের জানুয়ারিতে স্ট্যান্ডার্ড চার্টার্ড এশিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগ পান।

তিনি ব্যাংকের ব্যবস্থাপনা দলের একজন সদস্য এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের (চায়না) চেয়ারম্যান। ১৯৯২ সালে স্ট্যান্ডার্ড চার্টার্ডে যোগদানের পর থেকে এ পর্যন্ত তিনি কর্পোরেট, কমার্শিয়াল এবং রিটেইল ব্যাংকিং বিভাগে বেশ কয়েকটি সিনিয়র ম্যানেজমেন্ট পদে দায়িত্ব পালন করেছেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক