ক্যান্সার সোসাইটি হাসপাতালে আল্ট্রসাউন্ড মেশিন দিল ফ্রেশ টিস্যু

শনিবার হাসপাতাল প্রাঙ্গণে আনুষ্ঠানিকভাবে এ উপহার তুলে দেওয়া হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 August 2022, 01:15 PM
Updated : 13 August 2022, 01:15 PM

স্তন ক্যান্সার শনাক্তে বাংলাদেশ ক্যান্সার সোসাইটি হসপিটাল অ্যান্ড ওয়েলফেয়ার হোমকে আল্ট্রাসাউন্ড মেশিন উপহার দিল ফ্রেশ টিস্যু।

শনিবার হাসপাতালে আনুষ্ঠানিকভাবে এ উপহার তুলে দেওয়া হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ (এমজিআই) জানিয়েছে, বাংলাদেশ ক্যান্সার সোসাইটির পরিচালক অধ্যাপক এম এ হাই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

বিশ্বজুড়ে স্তন ক্যান্সার নীরব ঘাতক হিসেবে দাঁড়িয়েছে জানিয়ে সভায় আলোচকরা বলেন, প্রাথমিক পর্যায়ে এ রোগ শনাক্তকরণ ও চিকিৎসা গ্রহণ করা গেলে অনেকাংশেই জীবন রক্ষা করতে পারে। এর জন্য প্রয়োজন জনসচেতনতা।

এমজিআই পরিচালক ব্যারিস্টার তাসনিম মোস্তফা বলেন, “আমরা চাই, ‘ফ্রেশ বাংলাদেশ’ উদ্যোগটি এখানেই থেমে না যাক; এর উপকারিতা মানুষ পেতে থাকুক।”

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন হাসপাতালের প্রজেক্ট ডিরেক্টর অধ্যাপক গোলাম মহিউদ্দিন ফারুক, এমজিআইয়ের সিনিয়র জেনারেল ম্যানেজার (ব্র্যান্ড) কাজী মো. মহিউদ্দিন, সিনিয়র ডিজিএম (সেলস, এমপিপিএমএল) ইয়াছিন মোল্লা।

বিশ্ব নারী দিবস উপলক্ষে গত মার্চে ‘ফ্রেশ বাংলাদেশ’ নামে মাসব্যাপী একটি বিশেষ ক্যাম্পেইন চালায় মেঘনা গ্রুপের ব্র্যান্ড ফ্রেশ টিস্যু। জনসচেতনতা বাড়াতে টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত বিভিন্ন জেলায় ফ্রি ব্রেস্ট স্ক্রিনিং কার্যক্রম পরিচালনা করা হয়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক