গ্রী ব্যবসায়িক সম্মেলন হয়ে গেল

“সরকারের শিল্পবান্ধব নীতির ফলে ইলেক্ট্রনিক্স খাত স্বনির্ভর শিল্পখাতে পরিণত হতে চলছে,” বলেন ইলেক্ট্রোমার্টের চেয়ারম্যান নুরুন নেওয়াজ সেলিম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2022, 05:26 PM
Updated : 21 Nov 2022, 05:26 PM

পার্টনার ও চ্যানেল পার্টনারদের অংশগ্রহণে ইলেক্ট্রনিক্স কোম্পানি গ্রী’র ব্যবসায়িক সম্মেলন ঢাকায় অনুষ্ঠিত হলো।

ঢাকা ক্লাব প্রাঙ্গণে শনিবার এ সম্মেলন অনুষ্ঠিত হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

অনুষ্ঠানে গ্রী ব্র্যান্ডের পণ্য উৎপাদন ও বিপণনকারী প্রতিষ্ঠান ইলেক্ট্রোমার্ট গ্রুপের চেয়ারম্যান নুরুন নেওয়াজ সেলিম বলেন, গ্রাহকদের চাহিদা অনুযায়ী স্বল্প মূল্যে আর্ন্তজাতিক মানের ইলেকট্রনিক্স পণ্য সরবরাহের জন্য প্রতিষ্ঠানটি নারায়ণগঞ্জে হাজার কোটি টাকা ব্যয়ে শিল্প কারখানা স্থাপন করেছে।

সম্মেলনে গ্রুপের এমডি নুরুল আমিন বলেন, “একসময় বাংলাদেশের ইলেকট্রনিক্স খাত ছিল সম্পূর্ণ আমদানি নির্ভর। সরকারের শিল্পবান্ধব নীতির ফলে তা এখন স্বনির্ভর শিল্প খাতে পরিণত হতে চলছে।

“বিশ্বমানের কনকা, গ্রী ও হাইকো ব্র্যান্ডের পণ্য বাংলাদেশে উৎপাদন হচ্ছে। এ সকল পণ্যের গায়ে এখন মেইড ইন বাংলাদেশ ট্যাগ লাগানো হচ্ছে। আমরা আশা করছি, অচিরেই এ সকল ইলেকট্রনিক্স পণ্য বিদেশে রপ্তানি হবে।”

গ্রী এয়ার কন্ডিশনারের বিশেষ সুবিধা ও বৈশিষ্ট্য তুলে ধরে ইলেক্ট্রোমার্ট গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক নূরুল আফছার জানান, বিশ্বের প্রায় ১৮০টিরও বেশি দেশে প্রায় ৫০ কোটির বেশি গ্রাহক গ্রী এসি ব্যবহার করছে। জিরো কার্বন সোর্স প্রযুক্তির এয়ারকন্ডিশনার উদ্ভাবনের মাধ্যমে গ্রী ২০২১ সালে গ্লোবাল কুলিং প্রাইজ অ্যাওয়ার্ড অর্জন করে।

“ইউরো মনিটর ইন্টারন্যাশনালের সূচকে ১৭তম বারের মত ওয়ার্ল্ড নাম্বার ওয়ান এয়ারকন্ডিশনারের স্বীকৃতি অর্জন করে।”

এয়ারকন্ডিশনার ছাড়াও গ্রী'র রয়েছে ফ্রিজ, এয়ারকার্টেন, এয়ারকুলার, এয়ার পিউরিফায়ার, ওয়াটার ডিসপেনসারসহ নানা হোম এ্যাপলায়েন্স ও ইলেকট্রনিক্স সামগ্রী।

সম্মেলনে কনকা, গ্রী ও হাইকো পণ্য বিপণনে বিশেষ ভূমিকা রাখায় তিনজন পার্টনারকে প্রাইভেট কার, ৩৭ জন পার্টনারকে মোটরবাইক এবং নগদ পুরষ্কারসহ বিশেষ সম্মাননা দেওয়া হয়। শেষ পর্বে র‍্যাফল ড্রয়ের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

সম্মেলনে ইলেকট্রোমার্ট গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ নুরুচ্ছাপা মুজমদার, পরিচালকদের মধ্যে সাজ্জাদ-উন-নেওয়াজ ও নুরুল আজিম সানি এবং ন্যাশনাল সেলস ম্যানেজারসহ অন্যান্য উচ্চ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক