আজ প্রিয় উৎপল চক্রবর্তীর প্রথম মৃত্যুবার্ষিকী

নিতাই বাবু
Published : 20 May 2018, 09:32 AM
Updated : 20 May 2018, 09:32 AM

 স্বর্গীয় উৎপল চক্রবর্তী- যার হাসিমাখা মুখ দেখলে আজও চোখে জল আসে।

আজ ২০ মে ২০১৮ খ্রিস্টাব্দ। আজ ব্লগ ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের লেখক-নাগরিক সাংবাদিক স্বর্গীয় উৎপল চক্রবর্তীর প্রথম মৃত্যুবার্ষিকী।

গত বছর ৩০ এপ্রিল রাজধানী ঢাকা এলিফেন্ট রোডে শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্র বিস্ফোরণে মারাত্মকভাবে আহত হন উৎপল দা। ওনার সাথে আহত হন আরও তিন জন।  প্রথমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিট, তারপর ঢাকা লালমাটিয়া সিটি হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন উৎপল দা।

মৃত্যুকালে তার সহধর্মিণী, দুই মেয়েসহ অনেক আত্মীয়স্বজন ও অসংখ্য শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন।

তিনি ছিলেন ব্লগ ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের তুখোড় লেখক। আমি ছিলাম তাঁর লেখার মুগ্ধ পাঠক ও লেখায় প্রথম মন্তব্যকারী। আমি যেমন ওনার লেখার প্রিয় পাঠক ছিলাম, তিনিও ছিলেন আমার লেখার একজন মুগ্ধ পাঠক।

এখনও মাঝে মাঝে ওনার লেখাগুলো খুব মনোযোগ সহকারে পড়ি এবং স্মরণ করি আমার প্রিয় উৎপল দাদাকে। আজ তিনি পরলোকে, তিনি আজ স্বর্গীয়।

গত বছর ১৭ ফেব্রুয়ারি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ধানমণ্ডি ক্যাম্পাসে আয়োজিত ব্লগ ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ষষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকীতে কেক কাটার এক আনন্দঘন মুহূর্তে  সবার সাথে উৎপল চক্রবর্তী

আজ স্বর্গীয় উৎপল দাদার প্রথম মৃত্যুবার্ষিকী। এই দিনে স্বর্গীয় উৎপল চক্রবর্তীর জন্য কোথায় কী হচ্ছে তা আমার জানা নেই। নিজেরও কিছু করার সামর্থ্য নেই। তাই নিজের মনের মণিকোঠা থেকে আর দুই চোখের দুই ফোঁটা জল ফেলে, গভীর শ্রদ্ধায় স্মরণ করছি স্বর্গীয় উৎপল চক্রবর্তী দাদাকে।

প্রার্থনা করছি, মহান সৃষ্টিকর্তা যেন স্বর্গীয় উৎপল চক্রবর্তী দাদাকে স্বর্গবাসী করেন। সেইসাথে তার  পরিবাবের প্রতি জানাই সমবেদনা। আর স্বর্গীয় উৎপল চক্রবর্তী অমর হয়ে বেঁচে থাকুক ব্লগ ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের সকল সম্মানিত লেখক-নাগরিক সাংবাদিকদের অন্তরে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক