চাঁপাইনবাবগঞ্জে ‘বঙ্গবন্ধু দেয়ালিকা উৎসবে’ দেয়াল রাঙাল শিক্ষার্থীরা

আজমাল হোসেন মামুন
Published : 10 Jan 2021, 05:52 PM
Updated : 10 Jan 2021, 05:52 PM

হাজার বছরের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মহান বিজয় দিবসের কর্মসুচি হিসেবে চাঁপাইনবাবগঞ্জে হয়ে গেল  'বঙ্গবন্ধু দেয়ালিকা উৎসব-২০২০'।

গত ২৯ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসনের উদ্যোগে তিনদিনের এই উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ।

উৎসবে জেলার ১০০টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ওপর আঁকা বিভিন্ন দেয়ালিকা প্রর্দশন করে। শিক্ষার্থীদের সৃজনশীল প্রতিভা বিকাশ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে আয়োজিত এ কর্মসূচিতে উপজেলার বিভিন্ন নিম্ন মাধ্যমিক, মাধ্যমিক, মাদ্রাসা ও কলেজের ক্ষুদে শিক্ষার্থীরা তাদের  দেয়ালিকা নিয়ে অংশগ্রহণ করে গল্প-কবিতায় বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন তুলে ধরে।

গ্রিন ভিউ উচ্চ বিদ্যালয়ের দেয়ালে ১০০টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের তৈরি দেয়ালিকা দর্শনার্থীদের নজর কেড়েছে। দেয়ালিকায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিভিন্ন ছবি ছাড়াও মুক্তিযুদ্ধের ঐতিহ্য, জাতীয় স্মৃতিসোধ, শহীদ মিনার, মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত দৃশ্য সহ বাংলাদেশের বিভিন্ন ধরনের ছবি শোভা পায়।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক