জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে মৌন অবস্থান

তেল সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর সামনে মৌন প্রতিবাদ চালিয়ে যাবেন বলে জানান কর্মসূচির মুখপাত্র শাহীদুল ইসলাম আপন।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 August 2022, 02:50 PM
Updated : 9 August 2022, 02:50 PM

জ্বালানি তেলের বর্ধিত দাম প্রত্যাহারের দাবিতে পেট্রোবাংলার সামনে মৌন অবস্থান কর্মসূচি পালন করেছেন কয়েকজন বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী।

মঙ্গলবার বিকাল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত সরকারি এই প্রতিষ্ঠানটির গেটের সামনে মুখে কালো কাপড় ও প্রতিবাদ লিপি হাতে তারা এই কর্মসূচি পালন করেন।

কোনো বাধা না দেওয়া হলেও কর্মসূচির অন্যতম মুখপাত্র শাহীদুল ইসলাম আপন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, গোয়েন্দা পুলিশ তাদের খোঁজ খবর নিয়ে গেছে।

তিনি বলেন, “তারা আমাদের নাম ঠিকানা নিয়ে গেছে, ভিডিও করছে। এছাড়া আমরা কেন অবস্থান নিচ্ছি এগুলা নিয়ে অনেক জেরা করল। পরে তাদের কথা শুনে সাধারণ জনগণ ক্ষিপ্ত হয়ে গেলে তারা চলে যায়।”

বাংলাদেশের তেল সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর সামনে এই মৌন প্রতিবাদ কর্মসূচি চালিয়ে যাওয়ার কথা জানান কর্মসূচির অন্যতম মুখপাত্র শাহীদুল ইসলাম আপন।

শনিবার প্রথম প্রহর থেকে পেট্রোলের দাম ৫১.১৬% বাড়িয়ে প্রতি লিটার ১৩০ টাকা, আর অকটেনের দাম ৫১.৬৮% বাড়িয়ে প্রতি লিটার ১৩৫ টাকা করা হয়েছে।

পাশাপাশি ডিজেল ও কেরোসিনের দাম ৪২.৫% বাড়িয়ে প্রতি লিটার ১১৪ টাকা করা হয়। এর আগে গত বছর ৩ নভেম্বর এ দুটি জ্বালানি তেলের দাম ২৩ শতাংশ বাড়িয়ে ৮০ টাকা করেছিল সরকার।