সাক্ষ্য নিয়ে ২৪ ঘণ্টার মধ্যে মাদক মামলার রায়

পায়ুপথে ইয়াবা পাচারের দায়ে টেকনাফের হোয়াইক্যাং কাটাখালির জসিম উদ্দিনকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। 

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2023, 01:26 PM
Updated : 23 March 2023, 01:26 PM

সাক্ষ্য গ্রহণের ২৪ ঘণ্টার মধ্যে মাদক মামলার এক পলাতক আসামিকে সাজার রায় দিয়েছে ঢাকার একটি আদালত।

পায়ুপথে ইয়াবা পাচারের দায়ে টেকনাফের হোয়াইক্যাং কাটাখালির জসিম উদ্দিনকে তিন বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে সেই রায়ে।

ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম তোফাজ্জল হোসেন বৃহস্পতিবার এ রায় দেন বলে আদালতের পেশকার আতিকুর রহমান বিডিনিউজ  টোয়েন্টিফোর ডটকমকে জানান।

মামলার নথি থেকে জানা যায়, ২০২২ সালের ৩ মার্চ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের সার্জারি বিভাগে চিকিৎসারত অবস্থায় আসামি জসিমকে ১২৮০টি ইয়াবাসহ গ্রেপ্তার করে শাহবাগ থানা পুলিশ। পায়ুপথে লুকিয়ে তিনি ইয়াবাগুলো কক্সবাজার থেকে ঢাকায় নিয়ে এসেছিলেন।

ওই ঘটনায় শাহবাগ থানার এসআই আরাফাত ইবনে শফিউল্লাহ বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন। তদন্ত শেষে ২০২২ সালের ২৯ মার্চ জসিমের বিরুদ্ধে অভিযোগপত্র দেন শাহবাগ থানার এসআই মোহাম্মদ সেলিম।

এদিকে এর মধ্যেই হাই কোর্ট থেকে জামিন নিয়ে পালিয়ে যান জসিম। ২০২২ সালের ১০ অগাস্ট তার বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেয় আদালত।

মামলার বিচার চলাকালে বুধ ও বৃহস্পতিবার মিলিয়ে চারজনের সাক্ষ্য শোনেন বিচারক। এরপর বৃহস্পতিবারই রায় ঘোষণা করে পলাতক আসামি জসিমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন।

কারাদণ্ডের পাশাপাশি তিন হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে আসামি জসিমকে। তা না দিলে আর চার মাস বিনাশ্রম কারাদণ্ড ভোগ করতে হবে তাকে।