যাত্রাবাড়ীতে ‘ককটেল হামলায়’ আহত যুবলীগ নেতা

স্থানীয় সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনুর অফিস থেকে বের হয়ে বাসায় ফেরার পথে তাকে লক্ষ্য করে ককটেল ছোড়া হয় বলে অভিযোগ।

ঢাকা মেডিকেল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2023, 07:36 PM
Updated : 25 May 2023, 07:36 PM

ঢাকার যাত্রাবাড়ীতে ককটেল বিস্ফোরণে যুবলীগের এক নেতা আহত হয়েছেন।

বৃহস্পতিবার রাত ১১টার দিকে যাত্রাবাড়ী শহীদ ফারুক সড়কে ৫০ নম্বর ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক সম্রাট হোসেন (৩৫) আহত হন; যাকে রক্তাক্ত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয় সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনুর অফিস থেকে বের হওয়ার পর তার ‍ওপর বোমা হামলা হয় বলে হাসপাতালে আসা তার সঙ্গীরা অভিযোগ করেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, সম্রাটের পিঠ ঝলসে গেছে। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ককটেল বিস্ফোরণে পিঠে আঘাত পাওয়া সম্রাটকে হাসপাতালে নিয়ে আসা তার পরিচিত স্থানীয় শামীম আহমেদ সাংবাদিকদের জানান, যাত্রাবাড়ীর শহীদ ফারুক সড়কে স্থানীয় এমপি কাজী মনিরুল ইসলামের অফিস থেকে বের হয়ে নিচে নামার পরই কে বা কারা চার-পাঁচটি বোমা ছুঁড়ে মারে। একটি বোমা সম্রাটের পিঠে লেগে বিস্ফোরিত হয়।

এরপর তাকে ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে নিয়ে আসা হয়। তার পিঠে ‘স্প্লিন্টারের’ ক্ষত রয়েছে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

শামীম আহমেদ বলছেন, সম্রাট ৫০ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃত্ব প্রত্যাশী। শুক্রবার স্থানীয় বিএনপি কর্মসূচি ডেকেছে। সে বিষয়ে নিজেদের করণীয় সম্পর্কে আলোচনার জন্য তারা রাতে সংসদ সদস্যের অফিসে যান।

ঘটনাস্থল থেকে আরও কয়েকটি তাজা ককটেল উদ্ধার হয়েছে বলে জানান তিনি।

এ বিষয়ে যোগাযোগ করা হলে যাত্রবাড়ী থানার ওসি মফিজুল আলম বলেন, “আমাদের কাছে ককটেল হামলার মেসেজটা এসেছে। তবে আমরা এখনও কাউকে শনাক্ত করতে পারিনি। তাছাড়া ঘটনার শিকার ব্যক্তিরাও পুলিশের কাছে কোনো অভিযোগ দেননি।”

সম্রাট কোনো রাজনৈতিক প্রতিপক্ষের হামলার শিকার হয়ে থাকতে পারেন বলেও তার ধারণা।

"হামলার শিকার ব্যক্তি বা তার কারো পক্ষ থেকে অভিযোগ পেলে আমরা তদন্ত করে দেখব।"