ডেসকোর ফেইসবুক পেইজ বেহাত, বার্তা না দেওয়ার অনুরোধ

নিয়ন্ত্রণ ফিরে পাওয়ার চেষ্টা চলছে; এর আগে পেইজে যেকোনো ধরনের যোগাযোগ না করতে অনুরোধ করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 June 2023, 04:19 PM
Updated : 10 June 2023, 04:19 PM

ঢাকা ইলেকট্রিক কোম্পানি লিমিটেডের (ডেসকো) অফিসিয়াল ফেইসবুক পেইজ হ্যাকিংয়ের কবলে পড়েছে; তবে সেখানে 'অপ্রীতিকর' কোনো কার্যক্রম দেখা যায়নি।

শনিবার বিকালে বেহাত হওয়ার পর থেকে রাত সোয়া ৯টা পর্যন্ত পেইজটির নিয়ন্ত্রণ ফিরে পাওয়া যায়নি বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন ডেসকোর ব্যবস্থাপনা পরিচালক মো. কাওসার আমীর আলী।

তবে রাত ১০টা পর্যন্ত পেইজে কোনো ‘অপ্রীতিকর’ কার্যক্রম পরিলক্ষিত হয়নি। হ্যাক করার পর দুষ্কৃতিকারীরা কোনো পোস্ট দেয়নি।

এমন প্রেক্ষাপটে বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে পেইজটির নিয়ন্ত্রণ ফিরে না পাওয়া পর্যন্ত পেইজে কোনো বার্তা আদান প্রদান বা পেইজের কোনো পোস্ট এড়িয়ে চলার পরামর্শ দেওয়ার কথা জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপপ্রধান তথ্য কর্মকর্তা মীর মো. আসলাম উদ্দিন।

তিনি সংবাদমাধ্যমকে জানান, এদিন বিকালে দুষ্কৃতিকারীরা পেইজটি নিয়ন্ত্রণে নেয়।

ডেসকোর ব্যবস্থাপনা পরিচালক মো. কাওসার আমীর আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “পেইজ হ্যাক হলেও আমাদের চোখে হ্যাক হওয়ার পর তেমন খারাপ কোনো পোস্ট দিয়েছে বা কিছু লিখেছে এমন কিছু চোখে পড়েনি। আমরা চেষ্টা করছি ওদের ব্লক করে দিতে ও ফেইসবুক কর্তৃপক্ষকে জানাতে।

“বিকাল ৩টা থেকে এটি আমাদের নিয়ন্ত্রণের বাইরে। বিদ্যুৎ বিভাগকে জানানো হয়েছে। এরই মধ্যে এটি উদ্ধারে একজন সাইবার বিশেষজ্ঞকে দায়িত্ব দেওয়া হয়েছে।"

রোববার সকাল নাগাদ হ্যাকারদের ব্লক করে দিয়ে পেইজের নিয়ন্ত্রণ ফিরে পাওয়ার আশা করছেন তারা বলে জানান তিনি।