সংসদ সদস্য ও অভিনেতা ফারুকের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক

রাষ্ট্রপ্রধান এক শোক বার্তায় প্রয়াত সংসদ সদস্যের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 May 2023, 06:45 AM
Updated : 15 May 2023, 06:45 AM

ঢাকাই সিনেমার সত্তর ও আশির দশকের জনপ্রিয় অভিনেতা, সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

বাসস জানায়, সোমবার এক শোক বার্তায় রাষ্ট্রপ্রধান মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকালে মৃত্যু হয় ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য ফারুকের। তার বয়স হয়েছিল ৭৫ বছর।

রক্তে সংক্রমণজনিত জটিলতা নিয়ে দেড় বছরের বেশি সময় ধরে সিঙ্গাপুরে চিকিৎসাধীন ছিলেন তিনি।

মুক্তিযুদ্ধের সময়ের সাদা-কালো পর্দা থেকে তিন দশকের বেশি সময় ধরে ঢাকার চলচ্চিত্রে অভিনয়, প্রযোজনা ও পরিচালনায় উজ্জ্বলএকটি নাম ‘ফারুক’। অভিনয় করেছেন ৬০টির বেশি সিনেমায়।

আবার তোরা মানুষ হ, আলোর মিছিল, সারেং বউ, লাঠিয়াল, নয়নমণি, গোলাপী এখন ট্রেনে, দিন যায় কথা থাকে, জনতা এক্সপ্রেস, সাহেব, মিয়াভাই, নাগরদোলা, সুজনসখী’, ঘরজামাই, ভাইভাই, বিরাজবৌ এর মত চলচ্চিত্রে অভিনয় করে বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসে এক অনন্য জায়গায় নিজেকে নিয়ে গেছেন খ্যাতিমান এই অভিনেতা।

Also Read: চিত্রনায়ক ফারুকের চিরবিদায়

‘লাঠিয়াল’ সিনেমায় শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্রে সেরা অভিনয়ের জন্য ১৯৭৫ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও ফারুক। চলচ্চিত্রে সামগ্রিক অবদানের জন্য ২০১৬ সালে তাকে দেওয়া হয় আজীবন সম্মাননা।

বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠান ফারুক ২০১৮ সালের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঢাকা-১৭ আসনের এমপি নির্বাচিত হন।