জাফরুল্লাহ চৌধুরীর চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন

বোর্ডে কিডনি, মেডিসিন, ভাসকুলার সার্জন, বক্ষব্যাধি বিশেষজ্ঞ, ইনটেনসিভিস্ট বিশেষজ্ঞদের রাখা হয়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2023, 12:17 PM
Updated : 9 April 2023, 12:17 PM

প্রায় এক সপ্তাহ ধরে হাসপাতালে থাকা গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার তেমন কোনো উন্নতি হয়নি এখনও। এই অবস্থায় তার চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত নিতে গঠন করা হয়েছে বিশেষজ্ঞ মেডিকেল বোর্ড।

রোববার গণস্বাস্থ্য কেন্দ্রের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই সিদ্ধান্ত জানানো হয়।

ধানমণ্ডির নগর হাসপাতালে চিকিৎসক মামুন মোস্তফীর তত্ত্বাবধায়নে তিনি চিকিৎসাধীন আছেন।

মামুন সাংবাদিকদের বলেন, “জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা গত তিন দিনে তেমন কোনো উন্নতি না হওয়ায় আজকে বিশেষজ্ঞদের নিয়ে মেডিকেল বোর্ড মিটিং করেছে। বোর্ডে কিডনি, মেডিসিন, ভাসকুলার সার্জন, বক্ষব্যাধি বিশেষজ্ঞ, ইনটেনসিভিস্ট বিশেষজ্ঞদের সমন্বয়ে এই মেডিকেল বোর্ড করা হয়েছে।

“তারা ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থার উন্নতির জন্য প্রয়োজনীয় ব্যবস্থাপত্র দিয়েছেন, সেই অনুযায়ী চিকিৎসা চলছে।”

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এ বি এম আবদুল্লাহও দুপুরে জাফরুল্লাহ চৌধুরীকে দেখতে নগর হাসপাতালে যান এবং তার চিকিৎসার খোঁজ-খবর নেন।

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ৮২ বছর বয়সী জাফরুল্লাহর কিডনি জটিলতা বহুদিন ধরেই রয়েছে। গত কয়েকদিন ধরে তিনি বার্ধক্যজনিত নানা রোগে ভুগছেন।

গত ৩ এপ্রিল তার নিজের প্রতিষ্ঠিত হাসপাতালে ভর্তি করা হয় জাফরুল্লাহকে। দুই দিন পর এক বিজ্ঞপ্তিতে তার গুরুতর অসুস্থতার কথা জানানো হয়।

১৯৭১ সালে জাফরুল্লাহ চৌধুরী যুক্তরাজ্য থেকে দেশে ফিরে ভারতের আগরতলায় গেরিলা প্রশিক্ষণ নিয়ে মুক্তিযুদ্ধে অংশ নেন। তিনি বাংলাদেশ ফিল্ড হাসপাতাল প্রতিষ্ঠা করে তা পরিচালনা করেন।