জাওয়াহিরির বার্তা গুরুত্বের সঙ্গে দেখছে সরকার

ভারতে শাখা গড়ে বাংলাদেশেও কাজ করার ঘোষণা দিয়ে আল-কায়েদা প্রধান আয়মান আল জাওয়াহিরির ভিডিও বার্তা সরকার গুরুত্বের সঙ্গে নিয়েছে বলে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন।

নিজস্ব প্রতিবেদক বিডিনিউজ টোয়েন্টিফোর ডকটমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Sept 2014, 12:00 PM
Updated : 4 Sept 2014, 12:00 PM

বৃহস্পতিবার বিকালে সচিবালয়ে নিজ কক্ষে সাংবাদিকদের তিনি বলেন, “জাওয়াহিরির ভিডিও বার্তা প্রকাশের পর ভারতে রেড অ্যালার্ট জারি করা হয়েছে বলে আমরা জানতে পেরেছি। আমরাও বিষয়টি সিরিয়াসলি নিচ্ছি।”

বুধবার আল-কায়েদা নেতা আয়মান আল জাওয়াহিরির একটি ভিডিও বার্তা অনলাইনে পোস্ট করা হয় বলে আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যম জানায়।

ওই বার্তায় আল-কায়েদার ভারতীয় শাখা প্রতিষ্ঠার ঘোষণা দিয়ে জাওয়াহিরি বলেন, এটা বাংলাদেশ, মিয়ানমার, আসাম, গুজরাট, আহমেদাবাদ ও কাশ্মীরের মুসলমানদের জন্য ‘আনন্দের খবর’। আল-কায়েদার নতুন এই শাখা এ অঞ্চলের মুসলমানদের ‘অবিচার ও আগ্রাসন’ থেকে উদ্ধার করবে।

ফাইল ছবি

এই ভিডিওর সত্যতা নিশ্চিতের চেষ্টা চলছে জানিয়ে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, এটি আসল না নকল তা যাচাই-বাছাই করে পরবর্তী পদক্ষেপ নেয়ার বিষয়ে মন্ত্রিসভায় আলোচনা হবে।

“ভিডিও কোথা থেকে কিভাকে আসল তা যাচাই-বাছাই করে দেখা হচ্ছে। এরপর দুই একদিনের মধ্যে বিষয়টি নিয়ে আমরা আলাপ-আলোচনা করবো।"

এদিকে জাওয়াহিরির ভিডিও বার্তার সত্যতা খতিয়ে দেখতে র‌্যাব এরইমধ্যেই কাজ শুরু করেছে বলে বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক কর্নেল জিয়াউল আহসান জানিয়েছেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিষয়টি আমরা জেনেছি, র‌্যাব সতর্ক রয়েছে। বার্তাটি খতিয়ে দেখতে র‌্যাব কাজ শুরু করেছে।"