বিমা কর্তৃপক্ষের চেয়ারম্যানকে দুদকে তলব

ঘুষ চাওয়ার অভিযোগে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান এম মোশাররফ হোসেনসহ ছয় কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2021, 04:20 PM
Updated : 19 August 2021, 04:20 PM

বৃহস্পতিবার দুদকের অনুসন্ধান কর্মকর্তা ও উপ-পরিচালক নুরুল হুদার স্বাক্ষরে এক নোটিসে তাদেরকে আগামী ২২ ও ২৩ অগাস্ট রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে।

সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ আরিফ সাদেক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে এই তথ্য জানিয়েছেন।

মোশাররফ হোসেন ছাড়া তলব করা অন্যদের মধ্যে আইডিআরএ’র সদস্য মো. দলিল উদ্দিন ও মইনুল ইসলাম এবং পরিচালক মো. শাহ আলম রয়েছেন।

গত মার্চে আইডিআরএ’র চেয়ারম্যানের বিরুদ্ধে ডেল্টা লাইফ ইন্সুরেন্স থেকে ঘুষ দাবির অভিযোগে অনুসন্ধানের নামে দুদক। দুদক উপ-পরিচালক নুরুল হুদাকে অনুসন্ধান কর্মকর্তা এবং সংস্থাটির পরিচালক সৈয়দ ইকবাল হোসেনকে তদারক কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়।

২০১৭ সালের ১ নভেম্বর আদিবা রহমান চুক্তিভিত্তিক নিয়োগে ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির মূখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে প্রথম এ পদে আসেন। তিন বছর মেয়াদী এ পদে তার মেয়াদ ছিল গত বছরের ৩১ অক্টোবর পর্যন্ত।

সে মেয়াদ শেষ হওয়ার আগেই ২২ সেপ্টেম্বর এক বোর্ড সভায় ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স মুখ্য নির্বাহী কর্মকর্তা আদিবা রহমানের নিয়োগ আরও তিন বছরের জন্য নবায়নের সিদ্ধান্ত নেয়।

সে সিদ্ধান্তের অনুমোদনসহ আরও কিছু বিষয়ের অনুমোদন চেয়ে ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কতৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যানের কাছে প্রস্তাব পাঠায়। পরে গত বছর ডিসেম্বরের শুরুতে ঘুষ চাওয়ার অভিযোগে দুদকে লিখিত অভিযোগ করেন ডেল্টা লাইফ ইন্সুরেন্সের যুগ্ম নির্বাহী ভাইস চেয়ারম্যান পল্লব ভৌমিক।