‘লেটস টক’: এবারের আলোচনা রোহিঙ্গা ও কোভিড-১৯ নিয়ে

সমসাময়িক নানা ইস্যু নিয়ে স্ব স্ব ক্ষেত্রের কর্ণধারদের সঙ্গে তরুণদের আলোচনা অনুষ্ঠান ‘লেটস টক’ এর নতুন পর্বটি অনলাইনে সম্প্রচারিত হবে রোববার।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 July 2020, 02:50 PM
Updated : 4 July 2020, 02:50 PM

আওয়ামী লীগের গবেষণা সংস্থা সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনের (সিআরআই) নিয়মিত আয়োজন ‘লেটস টক’ এর এবারের আলোচনার বিষয় ‘রোহিঙ্গা রেসপন্স অ্যান্ড কোভিড-১৯’।

করোনাভাইরাস মহামারীর প্রেক্ষাপটে রোহিঙ্গা প্রত্যাবর্তন, নিরাপত্তা এবং এর সঙ্গে সম্পর্কিত বিষয়গুলো নিয়ে আলোচনা করবেন জাতিসংঘ শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর বাংলাদেশের প্রতিনিধি স্টিভেন করলিস, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. মাহবুব আলম তালুকদার, স্বেচ্ছাসেবক সুমাইয়া তাসনিম এবং রিলিফ ইন্টারন্যাশনালের স্বেচ্ছাসেবক প্রোগ্রাম থেকে জানি আলম।

অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন সৌভিক দাস তমাল।

অনুষ্ঠানটি লাইভ দেখা যাবে সিআরআই ও ইয়াং বাংলার ফেইসবুক পেজে।

এর আগে গত বছরের সেপ্টেম্বর মাসে 'রোহিঙ্গাদের ভবিষ্যৎ' নিয়ে আয়োজিত হয় 'লেটস টক'। সেখানে প্যানেল আলোচক ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এবং জাতিসংঘ শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর বাংলাদেশের প্রতিনিধি স্টিভেন করলিস।

তরুণরা যাতে দেশের নীতি নির্ধারকদের সঙ্গে খোলামেলা আলোচনা করতে এবং নিজেদের ভাবনা ও সমস্যাগুলোর কথা নীতি নির্ধারকদের কাছে পৌঁছাতে পারেন সেজন্য সিআরআই নিয়মিত আয়োজন করে আসছে ‘লেটস টক’।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে ও তার তথ্যপ্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বেশ কয়েকবার এই অনুষ্ঠানে এসেছেন।

২০১৮ সালের ডিসেম্বরে আয়োজিত 'লেটস টক' অনুষ্ঠানে উপস্থিত থেকে তরুণদের সঙ্গে দেশের ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেই সঙ্গে তরুণরাও সরাসরি প্রধানমন্ত্রীকে জানানোর সুযোগ পান দেশ নিয়ে তাদের চিন্তা-চেতনার কথা। বাংলাদেশের ইতিহাসে তরুণদের সঙ্গে দেশের শীর্ষ নেতৃত্বের আলোচনা এটাই প্রথম।