শিশু সায়মা হত্যা: নিজেকে নির্দোষ দাবি আসামি হারুনের

রাজধানীর ওয়ারীতে ছয় বছরের শিশু সামিয়া আফরিন সায়মাকে ধর্ষণের পর হত্যার মামলার একমাত্র আসামি হারুন অর রশিদ আত্মপক্ষ সমর্থনে নিজেকে নির্দোষ দাবি করেছেন।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2020, 12:59 PM
Updated : 23 Feb 2020, 12:59 PM

রোববার ঢাকার এক নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক কাজী আব্দুল হান্নানের আদালতে ফৌজদারী কার্যবিধির ৩৪২ ধারায় তিনি আত্মপক্ষ সমর্থনে বক্তব্য দেন।

হারুন (২৬) অভিযোগ করেন, এই ঘটনায় তার দেওয়া স্বীকারোক্তি ‘ক্রসফায়ারের ভয় দেখিয়ে’ আদায় করা হয়েছে।

এই মামলার অভিযোগপত্রে বলা হয়, রঙের দোকানের কর্মচারী হারুন ধর্ষণের পর শিশুটির গলায় শক্ত পাটের রশি পেঁচিয়ে শ্বাসরোধে তাকে হত্যা করেছিল।

ওয়ারীর বনগ্রাম এলাকার সিলভারডেল স্কুলের ছাত্রী সায়মা (৬)  যে ফ্ল্যাটে তার বাবা-মার সঙ্গে থাকত, ওই ভবনের আরেকটি ফ্ল্যাটে অতিথি হয়ে এসেছিলেন হারুন। তার খালাত ভাই পারভেজের বাসায় প্রায় দুমাস ধরে থাকছিলেন হারুন, কাজ করছিলেন ঠাঁটারীবাজারে পারভেজের রঙের দোকানে।

অভিযোগপত্রে বলা হয়, গত বছরের ৫ জুলাই সন্ধ্যায় পারভেজের ছোট ছেলের সঙ্গে খেলতে ওই বাসায় গিয়েছিল সায়মা। তখন হারুন ছাদ দেখানোর কথা বলে তাকে ভবনের নবম তলার একটি খালি ফ্ল্যাটে নিয়ে গিয়ে ধর্ষণ ও হত্যা করেন।

এ ঘটনায় সায়মার বাবা আব্দুস সালাম পরদিন ওয়ারী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

৭ জুলাই কুমিল্লার তিতাস উপজেলার ডাবরডাঙা এলাকার বাড়ি থেকে আসামি হারুনকে গ্রেপ্তার করা হয়। পরদিন হারুন আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দেন। তারপর থেকে তিনি কারাগারে রয়েছেন।

গত বছরের ৫ নভেম্বর আদালতে হারুনকে আসামি করে অভিযোগপত্র দাখিল করেন ডিবির পরিদর্শক মোহাম্মদ আরজুন। এরপর ২০ নভেম্বর ঢাকার মহানগর হাকিম মইনুল ইসলাম অভিযোগপত্রটি গ্রহণ করে মামলাটি বিচারের জন্য এক নম্বর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে পাঠিয়ে দেন।

ট্রাইবুনালের রাষ্ট্রপক্ষের অন্যতম আইনজীব বিবি ফাতেমা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, আসামির আত্মপক্ষ সমর্থন শেষে আগামী ৫ মার্চ যুক্তিতর্ক উপস্থাপনের জন্য দিন রেখেছেন বিচারক। যুক্তিতর্ক শেষে রায়ের দিন ঘোষণা হবে।

গত ১৯ ফেব্রুয়ারি এই মামলায় সাক্ষ্যগ্রহণ শেষ হয়।