ঈদের আগে-পরে ৬ দিন ফেরিতে ট্রাক-কভার্ড ভ্যান নয়

ঈদের আগে তিনদিন ও পরের তিনদিন নিত্য প্রয়োজনীয় পণ্য ও কোরবানির পশুবাহী ট্রাক ছাড়া ফেরিতে সাধারণ ট্রাক ও কভার্ড ভ্যান পারাপার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2019, 10:55 AM
Updated : 21 July 2019, 10:55 AM

ওই তিনদিন রাতে সব ধরনের মালবাহী জাহাজ, বালুবাহী বাল্কহেড চলাচলও বন্ধ থাকবে। আর ঈদের আগের পাঁচদিন ও পরের পাঁচদিন দিনের বেলায়ও বাল্কহেড চলাচল বন্ধ থাকবে। 

ঈদুল আজহা উপলক্ষে রোববার বিদ্যুৎ ভবনে  লঞ্চ, ফেরি ও অন্যান্য জলযান সুষ্ঠুভাবে চলাচল, যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতকরণ সংক্রান্ত সভায় এসব সিদ্ধান্ত হয় বলে নৌ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

সভায় নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, যাত্রীদের নিরাপদ যাতায়াতে ঈদুল ফিতরের সময় মন্ত্রণালয় একটি টিমওয়ার্কের মাধ্যমে ভাল কাজ করেছিল।

“এবারের ঈদুল আজহায়ও সকলে মিলে ঈদযাত্রাকে আরও নিরাপদ রাখতে চাই। অতিবৃষ্টি ও বন্যার কারণে ফেরি চলাচলে বিঘ্ন ঘটলেও আমাদেরকে আরও দায়িত্ব নিয়ে কাজ করতে হবে।”

কোরবানির পশু আনতে নৌপথে অনেক সময় অপ্রীতিকর ঘটনা ঘটে থাকে, এসব বিষয়ে আইনশৃংখলা বাহিনীকে বেশি নজরদারি দিতে হবে বলে জানান তিনি।

সভায় উপস্থিত ছিলেন নৌ মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান প্রণয় কান্তি বিশ্বাস, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর এম মাহবুব উল ইসলাম, নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর সৈয়দ আরিফুল ইসলাম, নৌপুলিশের ডিআইজি মো. আতিকুল ইসলাম, কোস্ট গার্ড ঢাকা জোনের কমান্ডার রেজাউল হাসান, বিভিন্ন জেলার জেলা প্রশাসক এবং পুলিশ সুপার, লঞ্চ মালিক, নৌযান শ্রমিক নেতারা।