‘মিস্টার বাংলাদেশ’কে ‘খুনের পরিকল্পনাকারী’ জঙ্গিরা রিমান্ডে

চলচ্চিত্র নির্মাতা ও অভিনেতা খিজির হায়াত খানকে হত্যার পরিকল্পনাকারী সন্দেহে গ্রেপ্তার নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলাটিমের দুই সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য হেফাজতে পেয়েছে পুলিশ।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Dec 2018, 01:26 PM
Updated : 11 Dec 2018, 01:26 PM

সম্প্রতি মুক্তি পাওয়া চলচ্চিত্র ‘মিস্টার বাংলাদেশ’ নির্মাণের পাশাপাশি এতে মূল ভূমিকায় অভিনয়ও করেছেন খিজির হায়াত।  

এই চলচ্চিত্রটিতে জঙ্গিবাদবিরোধী বার্তা প্রচার করায় আনসারুল্লাহ সদস্যরা খিজির হায়াতকে হত্যার ছক এঁটেছিল বলে জানিয়েছেন পুলিশ কর্মকর্তারা।

মো. এমদাদুল ইসলাম ওরফে মেহেদী হাসান (৩০) ও আবু বকর (২০) নামে সন্দেহভাজন ওই দুই জঙ্গিকে সোমবার গ্রেপ্তারের পর সন্ত্রাসবিরোধী আইনে মামলা করে মঙ্গলবার ঢাকার আদালতে পাঠায় পুলিশ।

বনানী থানায় দায়ের করা ওই মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক কামরুজ্জামান আসামিদের সাত দিন হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদের আবেদন করেন।

শুনানি শেষে মহানগর হাকিম আবু সুফিয়ান মো. নোমান তিন দিন হেফাজতের আদেশ দেন।
রিমান্ডের আবেদনে বলা হয়, “আসামিরা আনসারুল্লাহ বাংলঅটিমের সক্রিয় সদস্য হয়ে রাষ্ট্রবিরোধী প্রচার এবং মোবাইলে বিভিন্ন অ্যাপ ব্যবহার করে তাদের সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে সন্ত্রাসী কর্মকাণ্ডে প্ররোচিত করত এবং চলচ্চিত্র নির্মাতা খিজির হায়াত খানকে হত্যার পরিকল্পনা করে।

“মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে পলাতক ও অজ্ঞাত আসামিদের নাম-ঠিকানা সংগ্রহপূর্বক গ্রেপ্তার, তাদের পরবর্তী রাষ্ট্রবিরোধী কার্যক্রমের পরিকল্পনা সংক্রান্ত তথ্য সংগ্রহসহ আলামত উদ্ধারের লক্ষ্যে আসামিদের জিজ্ঞাসাবাদ প্রয়োজন।”

পুলিশ জানায়, মেহেদী হাসান তার সংগঠনে সবুজ, আবু সালমান, হুজাইফা ইত্যাদি নামে পরিচিত। আবু বকরের সাংগঠনিক নাম ফাহিম আব্দুল্লাহ।